বিজ্ঞাপন

নুরের বিরুদ্ধে সংগীতশিল্পীর মামলার প্রতিবেদন ৬ জুন

April 20, 2021 | 8:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সংগীতশিল্পী ইলিয়াস হোসেনের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৬ জুন ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত মামলাটির এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের এ তারিখ ঠিক করেন। গত ১৯ এপ্রিল রাজধানীর পল্টন থানায় মামলাটি দায়ের করেন ইলিয়াস হোসেন।

মামলার এজাহারে বাদি উল্লেখ করেন, গত ১৫ এপ্রিল রাত ১০টার দিকে দেখতে পাই সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর ফেসবুক পেজে লাইভ করছেন। সেই ভিডিওটি ডাউনলোড করে দেখতে পাই, নুর বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী ও সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে আপত্তিকর ও আক্রমণাত্মক বক্তব্য দিচ্ছেন।

এজাহারে আরও বলা হয়, লাইভে নুর বলেছেন যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারেন না। উস্কানিমূলক বক্তব্যসহ ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনে দেওয়া এ আক্রমণাত্মক বক্তব্যের ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি ও পেজ থেকে পোস্ট ও শেয়ার করা হয়েছে। এতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেছেন। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী কমেন্টও রয়েছে। এমন বক্তব্য আওয়ামী লীগ সমর্থন করা মুসলমানদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হেনেছে।

বিজ্ঞাপন

এর আগে ১৮ এপ্রিল একই অভিযোগে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজিব শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা করেন।

সারাবাংলা/এআই/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন