বিজ্ঞাপন

নতুন কোনো অধিনায়কের হাতে উঠছে না ট্রফি

December 12, 2017 | 2:02 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বিপিএলের পঞ্চম আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স আর বর্তমান চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। মঙ্গলবার (১২ ডিসেম্বর) হাইভোল্টেজ ফাইনালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। এবারের শিরোপা উঁচিয়ে ধরবেন মাশরাফি নয়তো সাকিব। তবে দুজনের কারও জন্যই এই স্বাদ প্রথম নয়।

সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে রংপুর ফাইনালে ওঠাতেই নিশ্চিত হয়ে যায়, নতুন কোনো অধিনায়কের হাতে উঠছে না ট্রফি। বিপিএলের গত চার আসরের শিরোপা ভাগাভাগি করে নিয়েছেন মাশরাফি এবং সাকিব। বিপিএলের গত চার আসরের টানা তিনবারই শিরোপা জিতেছেন মাশরাফি। এর মধ্যে দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। আরেকবার (২০১৫ সালে) মাশরাফি শিরোপা জিতেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। একই সঙ্গে এবার নিয়ে পাঁচ আসরের মধ্যে চারবারই ফাইনালে খেলছেন অধিনায়ক মাশরাফি। আর গতবার সাকিবের হাত ধরে ঢাকা ডায়নামাইটস শিরোপার স্বাদ নেয়।

মাশরাফির সামনে যেমন এবার চতুর্থ শিরোপার হাতছানি, তেমনি চতুর্থ শিরোপা থেকে মাত্র এক কদম দূরে ঢাকার ফ্র্যাঞ্চাইজিও। আর সাকিবের সামনে টানা দ্বিতীয় শিরোপায় চুমু দেওয়ার সুযোগ।

বিজ্ঞাপন

এবারের আসরে প্রথম থেকেই দুর্দান্ত খেলে ফাইনালে উঠেছে সাকিব-আফ্রিদি-নারাইন-পোলার্ড-সাঙ্গাকারাদের ঢাকা। প্রথম কোয়ালিফায়ারে তামিম ইকবালের কুমিল্লাকে হারিয়ে সরাসরি ফাইনালের মঞ্চে ওঠে ঢাকা। আর গ্রুপ পর্বে ঘুরে দাঁড়িয়ে শেষ দল হিসেবে মাশরাফি-গেইল-ম্যাককালামদের রংপুর নিশ্চিত করে শেষ চার। এরপর এলিমিনেটরে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে হারিয়ে জায়গা করে নেয় দ্বিতীয় কোয়ালিফায়ারে। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। অধিনায়ক মাশরাফির চতুর্থ ফাইনাল হলেও তার এবারের দল রংপুর ফ্র্যাঞ্চাইজির প্রথম ফাইনাল।

রোমাঞ্চকর এই ফাইনালের মঞ্চ তাই প্রস্তুত। সন্ধ্যা ছয়টা থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন। জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়কত্ব এখন সাকিব ও মাশরাফির কাঁধে। দুইজন প্রতিনিধিত্ব করছেন বাংলাদেশের। বিপিএলের পঞ্চম আসরে শিরোপার লড়াইয়ে সাকিবের টানা দুই, না মাশরাফির চার হবে এখন সেটাই দেখার অপেক্ষায় কোটি ক্রিকেটপ্রেমী।

সারাবাংলা/এমআরপি/১২ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন