বিজ্ঞাপন

৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা জুনে

April 21, 2021 | 3:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হবে আগামী ১২ জুন। সমন্বিত পদ্ধতির এই ভর্তি পরীক্ষার জন্য আবেদন শুরু হবে ২৪ এপ্রিল। আগামী ২ জুন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে চুয়েট, কুয়েট ও রুয়েট-এর ২০২০-২১ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রবিউল আলম এবং সদস্য সচিব অধ্যাপক ড. মো. মইনুল ইসলামের যৌথ সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ এপ্রিল সকাল ৯টা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদনপত্র গ্রহণ শুরু হবে। আবেদন ৮ মে বিকেল ৫টায় শেষ হবে। অনলাইনে আবেদন করা যাবে এই লিংকে গিয়ে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের যোগ্যতা ও অন্যান্য শর্তও এই লিংক থেকেই জানা যাবে।

এরপর ২ জুন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় শিক্ষার্থীদের অটোপাস দেওয়ায় ভর্তি আবেদনে কিছু পরিবর্তন আনা হয়েছে।

বিজ্ঞাপন

প্রকৌশল সমন্বিত ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বলেন, আমরা যোগ্য শিক্ষার্থীদেরই এসব প্রতিষ্ঠানে পড়বার সুযোগ করে দিতে চাই। এজন্য ভর্তি প্রক্রিয়ায় বেশ পরিবর্তন আনা হয়েছে। এমনভাবে শিক্ষার্থীদের এবার বাছাই করা হবে, যেখানে মেধাবীদের বাদ পড়ার কোনো সুযোগই থাকবে না।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েট পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলামের (01841119966) সঙ্গে যোগাযোগ করা যেতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন