বিজ্ঞাপন

সুশান্তকে নিয়ে সিনেমা, নিষেধাজ্ঞা আদালতের

April 21, 2021 | 3:44 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০২০-এর ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতকে। আর সেই ঝুলন্ত লাশ উদ্ধারের পর থেকে তার মৃত্যু নিয়ে শোরগোল পুরো ইন্ডাস্ট্রিতে। একটা মুত্যু যে বলিউডের পুরো বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! ভারতীয় সিনেমার তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নড়েচড়ে গেছে বলিউডের বিশ্বাসের সব ভিত। সুশান্তের মৃত্যু নিয়ে নানা জনে নানা তত্ব খাড়া করে সিনেমা তৈরির চেষ্টা করছেন। আর এই সব করা হচ্ছে অর্থ উপার্জনের উদ্দেশে। এতে তার এবং তার পরিবারের মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে, এমনটাই দাবি করে ছেলের জীবন নিয়ে কোনও সিনেমা যাতে তৈরি না হয়, সেই আবেদন করে আদালতের দ্বারস্থ হলেন সুশান্তের বাবা কৃষ্ণ কিশোর সিং।

বিজ্ঞাপন

আদালতে সুশান্তের বাবা কৃষ্ণ কিশোর সিং অভিযোগ করেছেন যে, সুশান্তের মৃত্যুকে ব্যবহার করে কিছু মানুষ মুনাফা লুটতে চাইছেন। আর তার আবেদনের ভিত্তিতে মঙ্গলবার (২০ এপ্রিল) ওই চলচ্চিত্র নির্মাতাদের সমন পাঠিয়েছে দিল্লি হাই কোর্ট।

বাবা কৃষ্ণ কিশোর সিং-এর সাথে সুশান্ত সিং রাজপুত

বাবা কৃষ্ণ কিশোর সিং-এর সাথে সুশান্ত সিং রাজপুত

সুশান্তের বাবার করা পিটিশনে ‘ন্যায়’, ‘সুইসাইড অর মার্ডার’-এর মতো কিছু সিনেমার নাম উল্লেখ করা হয়েছে যেগুলি তৈরির পরিকল্পনা বা প্রস্তুতি চলছে। এমনকী পিটিশনে তিনি দাবি করেছেন, এই কাজের সঙ্গে যুক্ত কোনও চলচ্চিত্র নির্মাতাই তার অনুমতি নেয়নি। আর ভবিষ্যতেও সুশান্তের জীবন নিয়ে কোনও সিনেমা, প্রকাশনা বা অন্য কিছু যাতে না হয় তার আবেদন করা হয়।

সুশান্তের এই মামলায় কৃষ্ণ কিশোরের হয়ে হাই কোর্টে লড়ছেন আইনজীবী বিকাশ সিং। বিকাশ বলেন, “সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে এখনও মামলা চলছে। সেখানে এই ‘ন্যায়’-এর মতো সিনেমার চিত্রনাট্য এমন ভাবে পরিকল্পনা করা হয়েছে যাতে মামলা প্রভাবিত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। সিবিআই এখনও মামলার তদন্ত করছে, খতিয়ে দেখা হচ্ছে মৃত্যুর কারণ।”

বিজ্ঞাপন
সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত

২০২০ সালের ১৪ জুন অস্বাভাবিক মৃত্যু হয় সুশান্তের। তার পর থেকে অন্তত ৩টি সিনেমার পরিকল্পনার কথা প্রকাশ্যে এসেছে। তার মধ্যে গত সপ্তাহে ‘ন্যায়’-এর ঘোষণা করা হয়েছে। যেখানে সুশান্তের মৃত্যুর তদন্তের দিকটি তুলে ধরা হবে বলে জানা গিয়েছে। এখানেই আপত্তি তুলেছেন সুশান্তের বাবা।

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন