বিজ্ঞাপন

শ্রমিক হত্যার প্রতিবাদে শ্রমিকদলের মানববন্ধন

April 21, 2021 | 4:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রামের বাঁশখালিতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে পাঁচ শ্রমিক নিহত ও বহু শ্রমিক আহত হওয়ার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী শ্রমিকদল।

বিজ্ঞাপন

বুধবার (২১ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। লকডাউনের মধ্যে মানববন্ধন আয়োজন করায় পুলিশের বাঁধার মুখে পড়তে হয় আয়োজকদের। ফলে সংক্ষিপ্ত পরিসরে মানববন্ধন শেষ করতে হয় শ্রমিকদলকে।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বাঁশখালিতে পাঁচ জন মানুষকে গুলি করে হত্যা করা হলো। এখন তারা শ্রমিকদের দাবি মেনেছে। দাবি যখন মানবেই তবে পাঁচটি জীবন নিলো কেন? এরপর সেখানে শ্রমিকদের নামে মামলা দেওয়া হয়েছে। সেই মামলায় অনেক আজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আমরা বলব, এই অজ্ঞাতনামা আসামি দেওয়ার মূল কারণ হলো গ্রেফতার বাণিজ্য।’

বক্তারা আরও বলেন, ‘আমরা যদি চুপ থাকি প্রতিনিয়ত এ ঘটনা ঘটবে। তাই আমাদের সোচ্চার হতে হবে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এ ঘটনায় দায়ীদের বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠ বিচার ও শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সরকার আমাদের দাবি মানতে অপারগ হলে আমরা বৃহত্তর কর্মসূচিতে যেতে বাধ্য হব।’

বিজ্ঞাপন

জাতীয়তাবাদী শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু’র সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির শ্রম বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর শ্রমিকদলের সভাপতি খন্দকার জুলফিকার মতিন, সাধারণ সম্পাদক শাহ আলম রাজা, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল, সিনিয়র সহ সভাপতি সুমন ভূঁইয়া, সহ-সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

সারাবাংলা/এজেড/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন