বিজ্ঞাপন

হাইকোর্টে আরও ২টি ভার্চুয়াল বেঞ্চ

April 21, 2021 | 8:07 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা পরিস্থিতিতে উদ্ভূত চলমান সর্বাত্মক লডাউনের মধ্যে বিচারকাজ অব্যাহত রাখতে হাইকোর্টের আরও দুটি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বিজ্ঞাপন

বুধবার (২১ এপ্রিল) নতুন দুটি বেঞ্চ গঠন করে আদেশ জারি করা হয়েছে।

নতুন দুটি বেঞ্চ হলো বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ। দুটি বেঞ্চে সব ধরনের ফৌজদারি মোশন গ্রহণ ও জামিন শুনানি চলবে।

চলমান লকডাউনের মাঝে সীমিত পরিসরে পরিচালিত হচ্ছে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম। লকডাউনের শুরুর পর থেকেই হাইকোর্ট বিভাগের চারটি বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল।

বিজ্ঞাপন

তবে বিচারপ্রার্থী ও আইনজীবীদের আর্থিক সংকটের কথা ভেবে ভার্চুয়াল আদালত সংখ্যা বাড়াতে বারবার আবেদন জানিয়ে আসছিল সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সদস্যরা।

এরই মধ্যে নিয়মিত ভাবে দেশের সব আদালত খুলে দিতে চট্টগ্রাম বার, সিলেট বার এবং গতকাল (২০ এপ্রিল) ঢাকা বারের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রধান বিচারপতির কোছে আবেদন জানিযেছেন। তারা নিম্ন আদালত খুলে দেওয়ার দাবি জানিয়ে প্রধান বিচারপতির কাছে আবেদন করেন।

এদিকে আজ (২১ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে হাইকোর্টে বেঞ্চ বাড়ানোর দাবিতে প্রধান বিচারপতির কাছে আবেদন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন