বিজ্ঞাপন

করোনায় জরুরি সেবা দিতে সিএমপির ‘অক্সিজেন ব্যাংক’

April 21, 2021 | 8:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ পরিস্থিতিতে আক্রান্তদের জরুরি সেবায় চট্টগ্রাম নগরীর ১৬ থানায় ‘অক্সিজেন ব্যাংক’ চালু করবে নগর পুলিশ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের নির্দেশে নগরীর ১৬ থানায় অক্সিজেন ব্যাংক গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) শাহ মো. আব্দুর রউফ।

এডিসি আব্দুর রউফ সারাবাংলাকে বলেন, ‘সারাদেশের মতো চট্টগ্রামেও করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার বাড়ছে। আমরা দেখেছি, যথাযথ সময়ে অক্সিজেন সরবরাহ পেলে এই মৃত্যুর হার কমে আসবে। এজন্য কমিশনার স্যারের নির্দেশে ১৬ থানায় অক্সিজেন ব্যাংক চালু করা হচ্ছে। থানায় অক্সিজেন সিলিণ্ডার থাকবে। আক্রান্ত যে কারও জন্য তার পরিবার জরুরি প্রয়োজনে থানায় ফোন করে সম্পূর্ণ বিনামূল্যে এ সেবা নিতে পারবে। অক্সিজেন শেষ হয়ে গেলে থানায় যোগাযোগ করে রি-ফিল করা যাবে।’

এদিকে বুধবার নগর পুলিশের দক্ষিণ বিভাগের উদ্যোগে প্রায় আড়াই হাজার দরিদ্র পরিবারের প্রত্যেকটিকে ১০ দিনের খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। এসব খাদ্যসামগ্রীর মধ্যে আছে- চাল, ডাল, ছোলা, পেঁয়াজ, আলু, লবণ, ভোজ্যতেল ও সাবানসহ প্রায় সাড়ে ১২ কেজি। তালিকা অনুযায়ী পুলিশ সদস্যরা বাসায়-বাসায় গিয়ে এই খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন বলে জানিয়েছেন নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক।

বিজ্ঞাপন

বুধবার দুপুরে নগরীর রীমা কমিউনিটি সেন্টারে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এসময় অতিরিক্ত কমিশনার শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ ছিলেন।

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন