বিজ্ঞাপন

বাঁশখালীতে সংঘর্ষে আহত আরেক শ্রমিকের মৃত্যু

April 21, 2021 | 10:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত অবস্থায় আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় জনে। নিহত সবাই ওই বিদ্যুৎকেন্দ্রের শ্রমিক।

বিজ্ঞাপন

বুধবার (২১ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। মৃত শ্রমিকের নাম শিমুল। বয়স আনুমানিক ২৮ বছর।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শফিউল কবির সারাবাংলাকে বলেন, ‘আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের সংখ্যা মোট ছয় জন।’

বিজ্ঞাপন

আরও পড়ুন- বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক বিক্ষোভে ইন্ধন দেখছে প্রশাসন!

গত ১৭ এপ্রিল চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশের গুলিতে অন্তত পাঁচ শ্রমিক নিহত হন। পুলিশ ও শ্রমিকসহ আহত হন আরও কমপক্ষে ২০-২১ জন।

বিজ্ঞাপন

ঘটনার দিন যে পাঁচ জন মারা যান তারা হলেন— কিশোরগঞ্জের ফারুক আহমদের ছেলে মাহমুদ হাসান রাহাত (২২), চুয়াডাঙ্গার অলিউল্লাহর ছেলে মো. রনি হোসেন (২৩), নোয়াখালীর আব্দুল মতিনের ছেলে মো. রায়হান (১৯), চাঁদপুরের মো. নজরুলের ছেলে মো. শুভ (২২) ও বাঁশখালীর পূর্ব বড়ঘোনার আবু ছিদ্দিকির ছেলে মাহমুদ রেজা (১৯)।

আলোচিত শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপ ও চীনের একটি কোম্পানি যৌথভাবে এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে। ২০১৬ সালে এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরোধিতা করে স্থানীয়দের আন্দোলনের সময় ‍পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত চার জন নিহত হয়েছিলেন। ২০১৭ সালে আরেকদফা সংঘর্ষে নিহত হন আরও একজন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন