বিজ্ঞাপন

গোল্ডেন গ্লোবে মনোনয়ন ঘোষণা

December 12, 2017 | 2:13 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিজ্ঞাপন

সিনেমা ও টেলিভিশনের বিভিন্ন বিভাগে পুরস্কার দিয়ে আসছে গোল্ডেন গ্লোব। যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের সিনেমা এবং টিভি প্রডাকশন প্রতিযোগিতা করে এই অ্যাওয়ার্ডে।

২০১৭ সালে মুক্তি পাওয়া বিভিন্ন সিনেমা এবং টিভিতে প্রদর্শিত নাটক ও অনুষ্ঠানের মধ্য থেকে গোল্ডেন গ্লোব সেরার নাম ঘোষণা করবে ২০১৮ সালের ৭ জানুয়ারি। তার আগে সোমবার ঘোষণা করা হয়েছে ২০১৭ সালের মনোনীতদের নাম।

দ্য শেপ অফ ওয়াটার সিনেমার দৃশ্য

২৫টি বিভাগে দেয়া হবে সেরার পুরস্কার। সেরা ছবির বিভাগে প্রতিযোগিতা করবে ‘কল মি বাই ইওর নেম’, ক্রিস্টোফার নোলান পরিচালিত ‘ডানকার্ক’, টম হ্যাঙ্কস অভিনীত ‘দ্য পোস্ট’, ডার্ক ফ্যান্টাসি সিনেমা ‘দ্য শেপ অফ ওয়াটার’ এবং ‘থ্রি বিলবোর্ড আউটসাইড এবিং, মিজওরি’।

বিজ্ঞাপন

সেরা অভিনেত্রী খেতাবের জন্য লড়বেন জেসিকা চাস্টেইন (মলি’স গেইম), সালি বইলস (দ্য শেপ অফ ওয়াটার), ফ্রান্সিস ম্যাকডরম্যান্ড (থ্রি বিলবোর্ড আউটসাইড এবিং, মিজওরি), মেরিল স্ট্রিপ (দ্য পোস্ট), মিশেল উইলিয়ামস (অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড)।

প্রতিযোগিতায় আছেন অভিনেতারাও, সেরার মনোনয়ন পেয়েছেন সিমতি শালামেত (কল মি বাই ইওর নেম), ডেনিয়েল ডে লুইস (ফ্যানটম থ্রেড), টম হ্যাঙ্কস (দ্য পোস্ট), গ্যারি ওল্ডম্যান (ডার্কেস্ট আওয়ার), ডেনজেল ওয়াশিংটন (রোমান জে.ইসরায়েল, ইএসকিউ)।

দ্য পোস্ট সিনেমার দৃশ্যে মেরিল স্ট্রিপ

গোল্ডেন গ্লোবের ৭৫ তম আসরে সর্বোচ্চ সাতটি বিভাগে মনোনয়ন পেয়েছে ‘দ্য শেপ অফ ওয়াটার’। ‘দ্য পোস্ট’ ও ‘থ্রি বিলবোর্ড আউটসাইড এবিং, মিজওরি’ ছবি দুটি পেয়েছে ছয়টি করে মনোনয়ন।

বিজ্ঞাপন

টেলিভিশন নেটওয়ার্কে সবচেয়ে বেশি ১২টি মনোনয়ন গিয়েছে এইচবিও এর ঘরে। টেলিভিশন সিরিজ অথবা অনুষ্ঠান বিভাগে ‘বিগ লিটল লাইস’ পেয়েছে ছয়টি মনোনয়ন।

মোশন পিকচার্স ডিসট্রিবিউটরদের মধ্যে ফক্স সিক্রেটলাইট পিকচার্স ১৫টি এবং টোয়েন্টি সেঞ্চুরি ফক্স পেয়েছে ১২টি মনোনয়ন।

সারাবাংলা/পিএ/তুসা

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন