বিজ্ঞাপন

জিম্মি করে টাকা দাবির অভিযোগে কথিত সাংবাদিকসহ ৩ জন গ্রেফতার

April 22, 2021 | 6:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দুই যুবককে জিম্মি করে টাকা দাবির অভিযোগে কথিত সাংবাদিকসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সাংবাদিক পরিচয়ে গ্রেফতার ব্যক্তি একটি বাসা ভাড়া নেন। সেখানে নারীদের ব্যবহার করে বিভিন্ন বয়সী লোকজনকে এনে জিম্মি করে টাকা আদায় করেন।

বিজ্ঞাপন

দুই যুবকের কাছ থেকে সুনির্দিষ্ট অভিযোগ পাবার পর বুধবার (২১ এপ্রিল) রাতে নগরীর পাহাড়তলী থানার একতা আবাসিক এলাকা থেকে দুই নারীসহ কথিত সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার তিনজন হলো- মাসুদ রানা (৩৫), লক্ষ্মী রানী দাশ (৩৪) ও নার্গিস আক্তার (২১)। এদের মধ্যে মাসুদ নিজেকে সিটিজি ক্রাইম টিভি নামে একটি অনলাইন টেলিভিশন এবং ভোরের জানালা নামে একটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দেন বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-পশ্চিম) পলাশ কান্তি নাথ।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারের পর একতা আবাসিক ভবনের চতুর্থ তলায় মাসুদের বাসা থেকে খেলনার পিস্তল, দু’টি ছুরি ও ২৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এছাড়া মাসুদের কাছ থেকে সিটিজি ক্রাইম টিভি ও ভোরের জানালা পত্রিকার দু’টি পরিচয় পত্রও জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

এডিসি পলাশ কান্তি নাথ সারাবাংলাকে বলেন, ‘মাসুদ নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বাসাটি ভাড়া নিয়েছিল। নার্গিস ও লক্ষ্মী তার অপরাধমূলক কাজের সহযোগী। দুই যুবকের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করে তাদের প্রেমের ফাঁদে ফেলে ‍বুধবার রাতে ওই বাসায় নিয়ে যাওয়া হয়। তারা বাসায় প্রবেশের পর মাসুদ ও লক্ষ্মী নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাদের গায়ের কাপড় খুলে ফেলে এবং নার্গিসের সাথে আপত্তিকর ছবি তুলতে বলে ভিডিও করা শুরু করে। একপর্যায়ে তাদের কাছ থেকে এক লাখ টাকা দাবি করে। অন্যথায় পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার হুমকি দেয়।’

‘এসময় তারা দৌড়ে বাসা থেকে বের হয়ে একই ভবনের অন্যান্য বাসায় গিয়ে কলিংবেল বাজায়। বাড়ির মালিক দরজা খুলে প্রায় বিবস্ত্র দুই ব্যক্তিকে দেখতে পান। তখন তারা বিষয়টি বাড়িওয়ালাকে জানায় এবং তিনি মাসুদের ভাড়া বাসায় গিয়ে মাসুদ ও দুই নারীকে দেখে টেলিফোনে পুলিশকে জানান। এরপর পুলিশ দ্রুত ওই বাসায় গিয়ে অভিযান চালায়।’

একই প্রক্রিয়ায় ওই বাসায় আরও কয়েকবার মাসুদ ও দুই নারী একই ধরনের অপরাধ করেছে বলে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে জানিয়েছেন এডিসি পলাশ কান্তি নাথ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন