বিজ্ঞাপন

আরও ৩ বছর সিডিএ চেয়ারম্যান থাকছেন দোভাষ

April 22, 2021 | 7:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান পদে এম জহিরুল আলম দোভাষের মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়েছে। প্রথম দফায় দুই বছরের জন্য নিয়োগের মেয়াদ শেষ হওয়ার পর সরকার তাকে আরও তিন বছর সময় দিয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে সিডিএ চেয়ারম্যান হিসেবে দোভাষের মেয়াদ তিন বছর বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। সিডিএ’র প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্ত্রণালয়ের উপসচিব মো. আলিউর রহমানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮-এর ধারা ৭ (১) ও ৭ (২) অনুযায়ী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োজিত এম জহিরুল আলম দোভাষকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী ২৪ এপ্রিল ২০২১ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হলো।

বিজ্ঞাপন

জহিরুল আলম দোভাষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি। রাজনৈতিক বিবেচনায় ২০১৯ সালের এপ্রিলে তাকে দুই বছরের জন্য সিডিএ চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছিল সরকার। এর আগে নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মো. আবদুচ ছালাম ছয় দফায় টানা ১০ বছর সিডিএ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন