বিজ্ঞাপন

ইউরোপা লিগে ঠাই মিলবে আর্সেনালের?

April 24, 2021 | 10:45 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৩টি ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৯ম স্থানে অবস্থান করছে আর্সেনাল। লিগের শীর্ষ চার দল খেলবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে আর পরের দলের ভেতর দুটি দল সরাসরি ইউরোপা লিগে। তবে আর্সেনালের যে সেই তালিকাতেও থাকার সম্ভবনা বেশ ক্ষীণ। শুক্রবার রাতে এভারটনের কাছে ঘরের মাঠে ১-০ গোলের ব্যবধানে হেরে ইউরোপা লিগে খেলার সম্ভবনাও নিভে আসছে প্রায়।

বিজ্ঞাপন

তবে আর্সেনালের সামনে একটি রাস্তা আছে বেশ আলোকিত। তা হচ্ছে উয়েফা ইউরোপা লিগ জিতে সরাসরি চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করা। তবে তা করতেও তাদের বেশ বেগ পেতে হবে। কারণ ইউরোপা লিগেও জায়ান্ট ক্লাবগুলো এখনও টিকে রয়েছে।

শুক্রবার রাতে অবিশ্বাস্য, অমার্জনীয় এক ভুল করে দলকে হার এনে দিয়েছেন গানার্সদের জার্মান গোলরক্ষক বার্নাড লেনো। ম্যাচের ৭৬তম মিনিটে ডান দিকের বাইলাইন থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসনের নেওয়া শটে কোনো হুমকি ছিল না। সেটাই ধরতে গিয়ে তালগোল পাকালেন লেনো। বল তার ডান পায়ে লেগে খুঁজে নেয় ঠিকানা।

এর আগে গত ডিসেম্বরে দুই দলের প্রথম দেখায় গুডিসন পার্কে ২-১ গোলে হেরেছিল মিকেল আর্তেতার দল।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকে বল দখলে আর্সেনাল এগিয়ে থাকলেও আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না। প্রথমার্ধে উল্লেখযোগ তিনটি সুযোগের সবকটিই পায় এভারটন। তবে কাছ থেকে ডমিনিক কালভার্ট লুইনের লক্ষ্যভ্রষ্ট হেডের পর রিচার্লিসনের শট রুখে দেন লেনো। আর ৪০তম মিনিটে আইসল্যান্ডের মিডফিল্ডার গিলফি সিগুর্ডসনের দারুণ ফ্রি কিক ক্রসবারে বাধা পায়।

তবে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে আর্সেনালের দানি সেবায়োস ডি বক্সের ভেতর ফাউলের স্বীকার হলে পেনাল্টি পায় আর্সেনাল। তবে এই আক্রমণের শুরুতে নিকোলাস পেপে অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টান রেফারি। ১৫ মিনিট পর স্প্যানিশ মিডফিল্ডার সেবাইয়োসের জোরালো শট ঠেকিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

শেষ পর্যন্ত এমিরেটস স্টেডিয়াম থেকে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন এভারটন। এই জয়ে ৩২ ম্যাচে ১৫ জয়, সাত ড্র আর ১০ হারে ৫২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে এভারটন। ৩৩ ম্যাচে ১৩ জয়, ৭ ড্র আর ১৩ হারে আর্সেনাল ৪৬ পয়েন্ট নিয়ে আছে ৯ম স্থানে।

বিজ্ঞাপন

এদিকে ৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের খুব কাছে অবস্থান করছে। ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুই ম্যানচেস্টার ইউনাইটেড।

এরপির তিনে আছে লেস্টার, চার নম্বরে চেলসি ও পাঁচে আছে ওয়েস্ট হাম ইউনাইটেড। ছয় নম্বরে অবস্থান করছে টটেনহাম হটস্পার্স আর বর্তমান চ্যাম্পিয়নও লিভারপুলের অবস্থান সাতে। এক ম্যাচ কম খেলায় শীর্ষ চারে থেকে লিগ শেষ করার আশা এখনও টিকে আছে অল রেডসদের।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন