বিজ্ঞাপন

৫ দিন পর মৃত্যু ফের শতকের ঘরে, বেড়েছে সংক্রমণ

April 25, 2021 | 4:35 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: পাঁচ দিন পর দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা আবারও একশর ঘরে পৌঁছাল। সারাদেশে শেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ১০১ জন। একই সময়ে সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ৯২২ জনের মধ্যে। আগের দিনের তুলনায় করোনায় মৃত্যু ও সংক্রমণ শনাক্ত দু’টোই বেড়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৩৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ৪৪৮টি। আর আগের দিনেরসহ নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার ৯২২টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার হলো ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ২ হাজার ৯২২টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ২ হাজার ৬৯৭। গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণসহ এ নিয়ে দেশে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পরিমাণও কমেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০১ জন। আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ৫ হাজার ৪৭৭ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ১০১ জন। এদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছেন। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১১ হাজার ৫৩ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। এর আগে সর্বশেষ ৫ দিন আগে সোমবার (১৯ এপ্রিল) একশর বেশি মানুষ করোনায় মারা যান। সেদিন রেকর্ড ১১২ জনের মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ১০১ জনের মধ্যে ৫১ জন পুরুষ, ৪৯ জন নারী। এদের মধ্যে ৬৫ জন ষাটোর্ধ্ব, ১৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর এবং ২১-৩০ বছরের মধ্যে তিনজন করে মারা গেছেন। এছাড়া শূন্য থেকে ১০ বছরের মধ্যে মধ্যে ‍একজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় যে ১০১ জন মারা গেছেন, তাদের ৫৪ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ২৩ জন, রাজশাহীর একজন, খুলনার পাঁচজন। এছাড়া বরিশালের সাতজন, সিলেটের আটজন, রংপুরের দুইজন এবং ময়মনসিংহের একজনের মৃত্যু হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদফতর সূত্র বলছে, রোববার দুপুর আড়াইটা পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেছেন মোট ৭২ লাখ ২১ হাজার ৮৬০ জন। গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ২০ হাজার ১৯৪ জন। সর্বশেষ হিসাব অনুযায়ী প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ৫৭ লাখ ৯৮ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৩২১ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন ২১ লাখ ৫৫ হাজার ২৯৬ জন।

সারাবাংলা/এসএসএ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন