বিজ্ঞাপন

‘তোমার ভয় নেই মা’

March 25, 2018 | 2:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

শুধু প্রাণ নয়, মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীনতা। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বীরাঙ্গনা সেই নারীদের প্রতি শ্রদ্ধা-সম্মান জানাতে নির্মিত হয়েছে নাটক। এক পর্বের এই নাটকের নাম ‘তোমার ভয় নেই মা’। ২৬ মার্চ, সোমবার রাত ০৯টা ৫মিনিটে নাটকটি প্রচার হবে বাংলাভিশনে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে হায়দার আনোয়ার খান জুনো-এর গল্পে চিত্রনাট্য করেছেন মনিরুল ইসলাম রুবেল। নাটকটি পরিচালনা করেছেন সাইদুর রহমান রাসেল। এই নাটকের গল্পেও স্বাধীনতার ছোট ছোট গল্প উঠে এসেছে নবীনদের হাতে। নাটকে মুক্তিযোদ্ধা নজরুলকে নিয়ে প্রামাণ্যচিত্র নির্মাণের জন্য আসে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক শিক্ষার্থী।

বিজ্ঞাপন

নজরুল যুদ্ধের স্মৃতিচারণ করেন। সেই গল্পে উঠে আসে নজরুল ও তার ভালোবাসার কথা, লতার কথা। একই সঙ্গে রাজাকার হেদায়েতের কথা। যেই হেদায়েত লতা ও মুক্তিযোদ্ধা নজরুলকে তুলে দেয় পাক সেনাদের হাতে।

নজরুল অত্যাচারিত হয় পাকিস্তানির হাতে। একসময় বেঁচেও যায়। আবার যুদ্ধ শুরু করেন। বিজয়ী হয়ে ফিরে আসেন। বিজয়ী নজরুল সমাজের প্রথা ভেঙে বিয়ে করেন নির্যাতিত লতাকে। আর হেদায়েত ফিরে আসে মানবতাবিরোধী বিত্তবান হয়ে। ঘটনাক্রমে বিজয় আসে নজরুল ও লতার কাছেই। বিজয় হয় লাল-সবুজের।

বিজ্ঞাপন

‘তোমার ভয় নেই মা’ নাটকে অভিনয় করেছেন রওনক হাসান, শবনম ফারিয়া, রাশেদ মামুন অপুসহ অনেকে।

সারাবাংলা/পিএ/পিএম

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন