বিজ্ঞাপন

ফিওরেন্টিনার সঙ্গে রোনালদোদের পয়েন্ট ভাগাভাগি

April 25, 2021 | 11:04 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমটা মোটেও ভালো কাটছে না জুভেন্টাসের। চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়েছে শেষ ষোল থেকেই। আর এবারে ছিটকে গেল সিরি আ'র শিরোপা জয়ের দৌড় থেকেও। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের সঙ্গে জুভেদের পয়েন্ট ব্যবধান ১৩ আর হাতে আছে মাত্র পাঁচটি ম্যাচ। রোববার ফিওরেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করে শিরোপা ধরে রাখার মিশনটা খাতা-কলমে শেষ না হলেও অসম্ভবই হয়ে গেল।

বিজ্ঞাপন

ফিওরেন্টিনার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই পিছিয়ে পড়ে জুভে এরপর যদিও দ্বিতীয়ার্ধে জুভেকে সমতা ফেরান আলভারো মোরাতা। তবে শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি রোনালদো, দিবালা-মোরাতারা।

ম্যাচের শুরু থেকেই ফিওরেন্টিনার মাঠে বল দখলে আধিপত্য বিস্তার করে জুভেন্টাস। তবে সুযোগ তৈরিতে এগিয়ে ছিল ফিওরেন্টিনা। ১৩ মিনিটের মাথায় ভ্লাহোভিচের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন জুভে গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। এরপর ২১তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি স্বাগতিকরা। এরিক পুলগারের প্রচেষ্টা পোস্টে লাগে।

বিজ্ঞাপন

তবে ম্যাচের ২৯তম মিনিটে পেনাল্টি স্পট থেকে ভ্লাহোভিচ বল জালে জড়ালে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফিওরেন্টিনা। ডি বক্সের ভেতর অ্যাড্রিয়েন র‍্যাবিওটের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। প্রথমার্ধে ফিওরেন্টিনার রক্ষণের তেমন পরীক্ষাই নিতে পারেননি রোনালদো-দিবালারা।

দ্বিতীয়ার্ধে দিবালাকে তুলে নিয়ে আলভারো মোরাতাকে মাঠে নামান আন্দ্রে পিরলো। আর মাঠে নেমেই দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে দলকে সমতায় ফেরান তিনি। হুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে বাঁ পায়ের শটে বল জালে জড়ান এই স্প্যানিশ। এরপর ৬২তম মিনিটে এগিয়ে যেতে পারতো জুভেন্টাস কিন্তু জর্জ কিয়েল্লিনির দুর্দান্ত হেড গোলপোস্টে লেগে প্রতিহত হলে আক্ষেপ বাড়ে তুরিনের বুড়িদের।

বিজ্ঞাপন

শেষ দিকে গোলের দুর্দান্ত এক সুযোগ পান রোনালদো। তবে ক্লুসেভস্কির পাস থেকে পা ছোঁয়াতে ব্যর্থ হলে পয়েন্ট হারাতে হয় জুভেকে। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

এই ড্রতে ৩৩ ম্যাচে ১৯ জয় ও ৯ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে আছে জুভেন্টাস। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে এক ম্যাচ কম খেলা এসি মিলান। আর জুভের সমান ৩৩ ম্যাচে ২৪ জয় আর ৭ ড্র'তে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন