বিজ্ঞাপন

ভারতে ২৪ ঘণ্টায় সাড়ে ৩ লাখ আক্রান্ত, ২৮০৬ মৃত্যু

April 26, 2021 | 10:16 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও তিন লাখ ৫৪ হাজার ৫৩১ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে এবং একই সময়ে করোনা আক্রান্ত হয়ে বা উপসর্গ নিয়ে মারা গেছে দুই হাজার ৮০৬ জন। খবর পিটিআই।

বিজ্ঞাপন

এদিকে, ওয়ার্ল্ডোমিটার্স ডট ইনফোর তথ্যানুযায়ী, সোমবার (২৬ এপ্রিল) সকাল পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০ জন এবং মারা গেছেন এক লাখ ৯৫ হাজার ১১৬ জন। আক্রান্তের দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে।

তবে, করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৪২ লাখ ৯৬ হাজার ৬৪০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ২৮ লাখ ১৪ হাজার ৫৪৪ জন।

ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মৃত্যুর হার এক শতাংশ। দেশটিতে বর্তমানে করোনা আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে আট হাজার ৯৪৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিজ্ঞাপন

করোনা সংক্রমণ মোকাবিলায় ভারত এখন দিশেহারা। প্রতিদিনই অক্সিজেন আর চিকিৎসার অভাবে অসংখ্য মানুষ মারা যাচ্ছে। করোনায় বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য, জার্মানি এবং যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ। এরইমধ্যে, ভারতে অক্সিজেনসহ বিভিন্ন মেডিকেলসামগ্রী পাঠিয়েছে ব্রিটিশ সরকার।

এদিকে, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড ভ্যাকসিন তৈরির জন্য ভারতের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সিরাম ইনস্টিটিউটকে কাঁচামাল সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে ভারতে একটি বিশেষজ্ঞ দল পাঠানোর পরিকল্পনার কথাও জানিয়েছে বাইডেন প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন