বিজ্ঞাপন

কুয়েতের আদালতে পাপুলের সাজা বেড়ে ৭ বছর

April 26, 2021 | 8:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশের সাবেক সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের কারাদণ্ড চার বছর থেকে বাড়িয়ে সাত বছর করার আদেশ দিয়েছে কুয়েতের একটি আপিল আদালত। কুয়েতের সংবাদ মাধ্যম আল কাবাস সোমবার (২৬ এপ্রিল) আদালতের ওই রায়ের কথা জানিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, অর্থ-মানব পাচার, কুয়েতি কর্মকর্তাদের ঘুষ প্রদান এবং শ্রমিক নির্যাতনসহ কয়েকটি অভিযোগে চলতি বছরের জানুয়ারি মাসের ২৮ তারিখে কুয়েতের একটি অপরাধ আদালত পাপুলকে চার বছরের কারাদণ্ড এবং জরিমানার আদেশ দেয়।

সে সময় পাপুলের সহায়তাকারী হিসেবে দোষী প্রমাণিত হওয়ায় কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জাররাহসহ দুই কর্মকর্তাকেও চার বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে, ২০২০ সালের ৬ জুন পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে মানব ও অর্থপাচার, অভিবাসী নির্যাতনের অভিযোগে স্বতন্ত্র সংসদ সদস্য কাজী পাপুলকে গ্রেফতার করে কুয়েতের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কুয়েতের তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদে কয়েকজন কুয়েতি কর্মকর্তাকে ঘুষ দেওয়ার বিষয়টি স্বীকার করেন পাপুল।

বিজ্ঞাপন

অন্যদিকে, পাপুলের বক্তব্য কুয়েতের কয়েকটি সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়ার পর বাংলাদেশের সরকারি কর্তৃপক্ষ তার সঙ্গে  সংশ্লিষ্ট ৬১৭ ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত ঘোষণা করে। একইসঙ্গে, বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনসহ অন্যান্য তদন্তকারী সংস্থাগুলোও পাপুলের ব্যাপারে নজরদারি জোরদার করে এবং বিভিন্ন পদক্ষেপ নেওয়া শুরু করে।

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন