বিজ্ঞাপন

অস্কারে রেকর্ড সাতটি পুরস্কার জিতলো নেটফ্লিক্স

April 26, 2021 | 10:25 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

অস্কারে বেশ বড়সড় একটা রাত্রি উদযাপন করলো নেটফ্লিক্স। বড় বড় সকল স্টুডিওকে টপকিয়ে অস্কারের এবারের আসরে জিতে নিয়েছে ৭টি পুরস্কার। তবে এর মধ্যে তাদের ঝুলিতে নেই সেরা সিনেমা ও সেরা অভিনেতার পুরস্কার।

বিজ্ঞাপন

আমেরিকান সময় রোববার (২৫ এপ্রিল, বাংলাদেশ সময় ২৬ এপ্রিল, সোমবার ভোর) রাতের আসরে নেটফ্লিক্সের ছিল ৩৬টি মনোনয়ন। এদিক দিয়েও তারা অন্য যে কার চেয়ে এগিয়ে ছিল।

৯৩ তম অস্কারে তারা ডেভিড ফিনচারের ‘মাঙ্ক’-এর জন্য দুটি পুরস্কার পেয়েছে— সেরা সিনেমাটোগ্রাফি (এরিক মেসসারচমিড) ও প্রোডাকশন ডিজাইন (ডোনাল্ড গ্রাহাম বার্ট ও জান প্যাসকেল)।

আগস্ট উইলসনের গল্প থেকে মা রেইনির ‘ব্ল্যাক বটম’ ও জিতে দুটি ক্যাটাগরিতে— মেকআপ ও হেয়ারস্টাইলিং (মিয়া নীল এবং জ্যামাইকা উইলসন), কস্টিউম ডিজাইন (আন রোথ)। জ্যামাইকা উইলসন প্রথম ‘কালো নারী’ হিসেবে সারজিও লোপেজ রিভেরার সঙ্গে অস্কার জিতেছেন।

বিজ্ঞাপন

এছাড়া নেটফ্লিক্স ‘সেরা প্রমাণ্যচিত্র’ পুরস্কার পেয়েছে ‘মাই অক্টোপাস টিচার’র জন্য। ‘সেরা লাইভ অ্যাকশন শর্ট’ পেয়েছে ‘টু ডিসট্যান্ট স্ট্রেঞ্জার্স’র জন্য। ‘সেরা অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র’ পুরস্কার পেয়েছে ‘ইফ এনিথিং হ্যাপেনস, আই লাভ ইউ’।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন