বিজ্ঞাপন

সাইফকে আরও সুযোগ দিতে চান ডমিঙ্গো

April 28, 2021 | 5:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আন্তর্জাতিক অঙ্গনে নামের সুবিচার করতে পারছেন না ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্মারের তকমা পাওয়া সাইফ হাসান। পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে যেমন অনুজ্জ্বল ছিলেন, লঙ্কা সফরে প্রথম টেস্টেও তরুণ এই ওপেনারের পারফরম্যান্স তথৈবচ।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ সাইফ হাসান। কোন ইনিংসেই ব্যক্তিগত ১ রানের কোঠাও পার হতে পারেননি এই ওপেনার। আউটের ধরণও ছিল ভীশন দৃষ্টিকটূ। তাই বলে তার প্রতি রুষ্ঠ নন হেড কোচ রাসেল ডমিঙ্গো। বরং তাকে আরও সুযোগ দিতে চান। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার থেকে পাল্লেকেলেতে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টেও তাকে টাইগার একাদশে দেখা যাবে বলে সাফ জানিয়ে দিলেন।

লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সুরঙ্গ লাকমলের লেংথ বলটি ব্লক করতে পারেননি সাইফ। অফস্ট্যাম্পের নিঃশ্বাস দূরত্ব যাওয়া বলটি তার ব্যাটের কানায় লেগে এজ হয়ে চলে যায় উইকেটরক্ষক ডিকভেলার সুরক্ষিত গ্লাভসে। যাওয়ার আগে নামের পাশে যোগ করেছেন ১ রান। আর প্রথম ইনিংসে বিশ্ব ফার্নান্দোর লেংথ ডেলিভারিতে পড়েছেন এলবি’র ফাঁদে। এতে করে অনেকেই ধরে নিয়েছেন, দ্বিতীয় টেস্টে তিনি আর দলে থাকছেন না। তার বদলি হিসেবে সাদমান ইসলাম অনিককে একাদশে দেখা যাবে। কিন্তু ডমিঙ্গো বলছেন, তিনি সাইফকে আরো সুযোগ দিতে চান।

‘সাইফের ব্যাপারে বলব, হ্যাঁ আমি চাই তাকে আরো সুযোগ দিতে। টেস্টে ওপেন করা খুব কঠিন। অনেক ওপেনারেরই দলে ঢুকে নিজের জায়গায় মানিয়ে নিতে সময় লাগে। তাই আমি চাই ওকে সুযোগ দিতে। তাছাড়া শুরুতে ডান-বামহাতি কম্বিনেশনটা ভালোই হবে। তাই, হ্যাঁ সাইফ খেলবে।’

বিজ্ঞাপন

বুধবার (২৮ এপ্রিল) ম্যাচপূর্ব সংবদ সম্মেলনে তিনি একথা বলেন।

প্লেয়ারেরদের পারফরম্যান্সের ব্যবচ্ছেদ করতে গিয়ে সংবাদ সম্মেলনে উঠে পেসার আবু জায়েদ রাহির প্রসঙ্গও। সিরিজের প্রথম টেস্টে এই সুইং স্পেশালিস্ট ১৯ ওভারে ৪ গড়ে রান দিয়ে থেকেছেন উইকেটশূণ্য। কেন এমন হল, বা এই পরিস্থিতিতে করণীয়ই বা কি? এমন প্রশ্নে হেড কোচ তার অনভ্যস্ততাকেই সামনে আনলেন। যেহেতু ফেব্রুয়ারিতে উইন্ডিজ সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেটের আবহেই ছিলেন না রাহি।

‘ও আসলে, রাহি উইন্ডিজের বিপক্ষে সিরিজের পর অনেকটা সময় টেস্টের বাইরে। সে কোয়ালিটি বোলার, হয়ত প্রথম টেস্টের উইকেটে মানিয়ে নিতে পারেনি। এমনিতে সে কিন্তু আমাদের সবচেয়ে ধারাবাহিক বোলার। টেস্টে আমাদের নিয়ন্ত্রন এনে দিতে পারে। তো আমার আশা থাকবে সামনের ম্যাচে সে অবশ্যই ভাল করবে।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে ৩ মে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১০টায়।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন