বিজ্ঞাপন

‘মার্কেট-শপিং মল খুলতে পারলে গণপরিবহন বন্ধ কেন’

April 28, 2021 | 9:08 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: পরিবহন শ্রমিকদের বেঁচে থাকার বিকল্প ব্যবস্থা না করে ‘লকডাউন’ বাড়ানোর সিদ্ধান্তকে অমানবিক বলে উল্লেখ করেছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) চট্টগ্রাম জেলা কমিটি।

বিজ্ঞাপন

বুধবার (২৮ এপ্রিল) বিকেলে টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির এক সভায় শ্রমিক নেতারা স্বাস্থ্যবিধির নামে প্রায় একমাস ধরে গণপরিবহন চলাচল বন্ধ রাখার তীব্র নিন্দা জানান।

টিইউসির নেতারা বলেন, ‘গাড়ি চালানো ছাড়া পরিবহন শ্রমিকদের বিকল্প আয়ের কোনো সুযোগ নেই। গণপরিবহন বন্ধ আছে, কিন্তু অন্য পরিবহনগুলোতে তো মানুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঠিকই চলাচল করছে। লকডাউন চলছে ঢিলেঢালাভাবে। মার্কেট-শপিং মল খুলে দেওয়া হয়েছে। তাহলে গণপরিবহন বন্ধ কেন?’

তারা বলেন, ‘মার্কেট-শপিং মলে তো স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। মানুষ গাদাগাদি করে সেখানে ভিড় করছে। অথচ আইনশৃঙ্খলা বাহিনী যদি যথাযথ দায়িত্ব পালন করে গণপরিবহন নজরদারিতে রেখে চলাচলের সুযোগ দিত, তাহলে এত শ্রমিককে বেকার হয়ে অভাব-অনটনে থাকতে হতো না।’

বিজ্ঞাপন

শ্রমিক নেতারা লকডাউন চলাকালে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের জন্যে সরকারিভাবে বরাদ্দ করা ত্রাণ ও নগদ অর্থ অবিলম্বে তাদের কাছে পৌঁছে দেওয়ার দাবি জানান।

টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভাপতি মৃণাল চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. মছিউদদৌলা, যুগ্ম সম্পাদক দিলীপ নাথ, সাংগঠনিক সম্পাদক রাহাতউল্লাহ্ জাহিদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ মুছা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন