বিজ্ঞাপন

বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজের সূচি শিগগিরই

April 29, 2021 | 1:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মে মাসের ২০-৩০ তারিখের মধ্যেই বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ওয়ানডে সিরিজ শেষ করতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এই লক্ষ্যে ২০ মে’র পরে সিরিজ শুরু হবে বলে জানালেন আয়োজক বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি এও জানালেন, সিরিজের সূচি প্রকাশিত হবে কয়েক দিনের মধ্যেই।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে মে মাসের তৃতীয় সপ্তাহে সফরে আসবে শ্রীলংকান ক্রিকেট দল। সিরিজ সামনে রেখে ২মে থেকে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতি শুরু করবেন বাংলাদেশে অবস্থানরত জাতীয় দলের ওয়ানডে সদস্যরা। বাদ বাকিরা প্রস্তুতিতে যোগ দিবেন শ্রীলংকার বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শেষে দেশে ফিরে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন আকরাম খান।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘বাংলাদেশে যারা আছে ওদের নিয়ে ২ তারিখ (মে) থেকে প্রস্তুতি শুরু করছি। আর বাংলাদেশ দলের এই মুহূর্তে যারা শ্রীলংকায় আছে তারা দেশে ফিরে দুই, তিন দিনের বিশ্রামের পর ওদের সঙ্গে যোগ দিবে। এরপর ইদের ছুটি শেষে দলের সবাইকে করোনা পরীক্ষা করিয়ে জৈব সুরক্ষা বলয়ে এনে আবার অনুশীলন শুরু করব। সিরিজের সূচি খুব শিগগিরই, কয়েক দিনের মধ্যেই দিয়ে দিব।’

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে এই মুহূর্তে দ্বীপ দেশটিতে অবস্থান করছে ২১ সদস্যের টিম বাংলাদেশ। কিন্তু সংক্ষিপ্ত সংস্করণের স্পেশালিস্ট যেমন; মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, রুবেল হোসেন, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, শেখ মেহেদিসহ আরও অনেকেই দেশে অবস্থান করছেন। তাদের নিয়েই মূলত শুরু হবে এই ক্যাম্প। দলের বাদ বাকি সদস্যরা যোগ দিবেন শ্রীলংকা সফর শেষে দেশে ফিরে দুই কি তিন দিন বিশ্রাম শেষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন