বিজ্ঞাপন

ইন্টারনেট দুনিয়ার সেই হাসিমুখ আর নেই

April 29, 2021 | 8:20 pm

আন্তর্জাতিক ডেস্ক

জনপ্রিয় কমেডিয়ান হুয়ান জোয়া বোর্জা ৬৫ বছর বয়সে মারা গেছেন। স্পেনের অধিবাসী হলেও সুতীব্র রসবোধ এবং হাসির সংক্রমণ ঘটানোর বিরল প্রতিভার কারণে তিনি বিশ্বব্যাপী 'এল রিসিতাস' নামে পরিচিত। আর ইন্টারনেট দুনিয়ায় তিনি হয়ে উঠেছিলেন স্পেনের হাসিমুখের প্রতীক।

বিজ্ঞাপন

এর আগে, ২০২০ সাল থেকেই বিভিন্ন শারীরিক জটিলতা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

বুধবার (২৮ এপ্রিল) স্থানীয় কয়েকটি সংবাদ মাধ্যমে তার মৃত্যুর খবর প্রচারিত হয় বলে জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

২০১৪ সালে স্পেনের জাতীয় টেলিভিশন চ্যানেলের একটি কমেডি শোতে অংশ নেওয়ার পরই সাইবার দুনিয়ায় তিনি ভাইরাল হয়ে যান। বিশ্বের বিভিন্ন ভাষায় তার কৌতুকাভিনয় ভাষান্তর করা শুরু হয়। এছাড়াও, বিভিন্ন ইন্টারনেটভিত্তিক মিম তৈরির ক্ষেত্রে বোর্জার হাসিমুখের ছবির ব্যাপক ব্যবহার লক্ষ্য করা যায়।

তার ব্যাপারে বিবিসি জানিয়েছে, মিশরের রাজনৈতিক টানাপোড়েন থেকে শুরু করে অ্যাপলের পণ্য বিক্রয় পর্যন্ত হেন কোনো ইস্যু নেই যা নিয়ে ইন্টারনেটে আলোচনার সময় বোর্জার হাসিমুখের সেই জনপ্রিয় ছবিটি ব্যবহার করা হয়নি।

বিজ্ঞাপন

অসুস্থতার কারণে তার একটি পা অকেজো হয়ে পড়ায় তিনি চলৎশক্তিহীন হয়ে পড়েন। পরে, তার ভক্তদের উদ্যোগে একটি ইলেক্ট্রিক মোবিলিটি স্কুটারের ব্যবস্থা করা হয়। সেই উদ্যোগকে ধন্যবাদ জানাতেই চলতি বছরের মার্চে গণমাধ্যমের সামনে শেষবারের মতো হাজির হয়েছিলেন হুয়ান জোয়া বোর্জা।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন