বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষা নিয়ে আসতে পারে নতুন সিদ্ধান্ত

May 1, 2021 | 12:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিষয়ে নতুন সিদ্ধান্ত আসতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে লকডাউন ৫ মে পর্যন্ত বাড়িয়ে দেওয়ায় যথা সময়ে এই পরীক্ষা হবে কি না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বসতে যাচ্ছেন শিক্ষকেরা।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পেছাতে আগামী ৫ মে বৈঠক ডেকেছে উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ। ওই দিন বেলা ১১টায় অনলাইনে এই বৈঠক করবেন তারা। সেখানেই হবে সিদ্ধান্ত।

সংগঠনটির সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, ভর্তি পরীক্ষা যথা সময়ে হবে কি না সে বিষয়ে শিক্ষার্থীরা চিন্তিত। আমরা বৈঠক করে একটি সিদ্ধান্তে আসতে চাই, যাতে তারা চিন্তামুক্ত থাকতে পারে।

বিজ্ঞাপন

ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের পরীক্ষা পিছিয়ে দিয়েছে। যে ২৯টি বিশ্ববিদ্যালয় সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছে তারাও পরীক্ষা পেছানোর বিষয়ে মত দিয়েছে বলে জানা গেছে। এর আগে গেল ১৭ ফেব্রুয়ারি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেলে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছিল। পরে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে ২ এপ্রিল।

প্রসঙ্গত, বর্তমানে সারাদেশে ৪৬টি স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয় তাদের শ্রেণি কার্যক্রম ও গবেষণা চালাচ্ছে। এর মধ্যে কেবল জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, ইসলামী আররী বিশ্ববিদ্যালয় ও ৪টি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ছাড়া শিক্ষার্থী ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন