বিজ্ঞাপন

‘সুযোগ’ ডিজিটাল প্ল্যাটফর্মের উদ্বোধন

May 1, 2021 | 5:44 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: আই সোশ্যালের ‘সুযোগ’ প্ল্যাটফর্মের উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (১ মে) ভার্চুয়ালি আয়োজিত এক অনুষ্ঠানে সুযোগ প্ল্যাটফর্মের উদ্বোধন ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

‘সুযোগ’ একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যা বাংলাদেশের একশ মিলিয়ন বিওপি জনগোষ্ঠীকে দক্ষতা বাড়ানোর মাধ্যমে উপার্জনের সুবিধার আওতায় নিয়ে আসতে পারবে। সুযোগ নতুন উদ্যোক্তা তৈরি করবে, আর তাদের ডিজিটাল আর্থিক ব্যবস্থাপনায় অন্তর্ভুক্ত করবে।

স্বাগত বক্তব্যে আই সোশ্যালের চেয়ারপারসন ব্যারিস্টার আনিতা গাজী রাহমান, করোনাকালে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে উদ্যোক্তা গড়ে তোলার ক্ষেত্রে আই সোশ্যালের ‘সুযোগ’ ডিজিটাল প্ল্যাটফরমের বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন।

বিজ্ঞাপন

এসময় আই সোশ্যালের সিইও অনন্য রায়হান নিজেদের লক্ষ্য আর উদ্দেশ্যের বিস্তারিত জানান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘আজকে ২০২১ সালে এসে সাড়ে এগারো কোটি জনগণ ইন্টারনেট সুবিধা পাচ্ছে। আমি নিজে বিভিন্ন সময় দেখেছি কিভাবে নারী উদ্যক্তারা একটি সামাজিক বিপ্লবে নেতৃত্ব করছেন। আই সোশ্যালের এই মহৎ উদ্দেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ভিশনের সঙ্গে সম্পূর্ণ একীভূত হয়ে তার সমর্থনেই কাজ করছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা আইসিটি বিভাগ সবসময়ই অংশীদারিত্বে বিশ্বাস করি এবং প্রাইভেট পাবলিক পার্টনারশিপের ভিত্তিতে নতুন নতুন উদ্যোগকে সফল করতে চাই।’ এসময় প্রতিমন্ত্রী এই উদ্যোগের জন্য আই সোশ্যালের সিইও অনন্য রায়হানকে ধন্যবাদ জানান।

প্ল্যাটফর্মের ম্যানেজিং ডিরেক্টর বিপাশা হোসেন ‘সুযোগে’র বিভিন্ন সুবিধা সম্পর্কে আলোচনা করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংকের ডিরেক্টর আফতাবুল ইসলাম, ব্যাংক এশিয়ার ম্যানেজিং ডিরেক্টর আরফান আলী, বিআইডিএসে’র সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ এবং স্টার্ট আপ বাংলাদেশের লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও টিনা জাবিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন