বিজ্ঞাপন

শিরোপার আরও কাছে ম্যানসিটি

May 1, 2021 | 10:49 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমে অপ্রতিরোধ্য লিভারপুলের কাছে লিগ শিরোপা হাতছাড়া হওয়ার পর নতুন মৌসুমে পেপ গার্দিওলা উঠে পড়ে লাগেন শিরোপা পুনরুদ্ধারের। আর ২০২০/২১ মৌসুমে ঠিকই লিগ জয়ের দ্বারপ্রান্তে ম্যানসিটি। শনিবার ক্রিস্টাল প্যালেসের মাঠে ২-০ গোলের জয়ে শিরোপা নিশ্চিতের আরও কাছে পৌঁছে গেল সিটিজেনরা। সিটির হয়ে গোল দুটি করেন সার্জিও আগুয়েরো ও ফেররান তোরেস।

বিজ্ঞাপন

সকল প্রতিযোগিতা মিলিয়ে এটি সিটিজেনদের টানা ১৯তম জয়। লিগে নিজেদের পরের ম্যাচে চেলসিকে হারাতে পারলেই কোনো হিসাব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে সিটির। আবার রোববার গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেড হেরে গেলেও তিন বছরে দ্বিতীয় শিরোপা নিশ্চিত হয়ে যাবে গার্দিওলার দলের।

পিএসজির বিপক্ষে সেমিফাইনালের ম্যাচের পর দলে আট পরিবর্তন করে একাদশ সাজান গার্দিওলা। নিয়মিত একাদশের কেভিন ডি ব্রুইন, রিয়াদ মাহারেজদের মতো তারকাদের বিশ্রাম দেন সিটি বস। তবে তাতেও জয় থেমে থাকেনি সিটিজেনদের। শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে কোনো শটই লক্ষ্যে রাখতে পারেনি তারা।

তবে খেলার দ্বিতীয়ার্ধেই বদলে যায় চিত্র। ৫৭তম মিনিটে বাঁ দিক থেকে বেঞ্জামিন মেন্ডির বাড়ানো বল ডি বক্সের মধ্যে নিয়ন্ত্রণে এনে ডান পায়ের শটে জালে জড়ান আগুয়েরো। এর মিনিট দুই পরে ব্যবধান দ্বিগুণ করেন ফাররান তোরেস।

বিজ্ঞাপন

ব্যবধান ৩-০ হতে পারতো ম্যাচের ৬২ মিনিটেই। কিন্তু দুর্ভাগ্যই বলতে হয় রহিম স্টার্লিংয়ের। তার নেওয়া জোরালো শট গোল পোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান আর বাড়েনি সিটির। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

এই জয়ে ৩৪ ম্যাচে ২৫ জয়, পাঁচ ড্র আর চার হাতে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। আর এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন