বিজ্ঞাপন

১০ বছর পর শিরোপার সুবাতাস ইন্টারের ঘরে

May 2, 2021 | 12:51 am

স্পোর্টস ডেস্ক

শেষবার ২০০৯/১০ মৌসুমে জোসে মোরিনহোর হাত ধরে ইতালিয়ান সিরি আ'র শিরোপা ঘরে তুলেছিল ইন্টার মিলান। এরপর কেটে গেছে ১০টি বছর তবে আর ছোঁয়া হয়নি সিরি আ'র শিরোপাটি। তবে ১১তম বছরে এসে এবার অপেক্ষার পালা ঘুচতে চলেছে ইন্টারের। ক্রোতোনোকে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও মজবুত করেছে দলটি। আর লিগের বাকি চার ম্যাচ থেকে এক পয়েন্ট তুলতে পারলেই নিশ্চিত হবে শিরোপা।

বিজ্ঞাপন

শনিবার ক্রোতোনোর মাঠ থেকে ক্রিস্তিয়ান এরিকসন এবং আশরাফ হাকিমির গোলে ২-০ ব্যবধানে জয় নিয়ে ফিরেছে ইন্টার। আর তাতেই শিরোপা পুনরুদ্ধার থেকে মাত্র এক কদম দূরে দাঁড়িয়ে ইন্টার।

নিজেদের আগামি ম্যাচে সাম্পাদোরিয়ার বিপক্ষে ড্র করতে পারলেই ২০০৯/১০ মৌসুমের পর প্রথমবারের মতো সিরি আ জয় করবে ইন্টার। অবশ্য এর আগেও নিশ্চিত হয়ে যেতে পারে তাদের শিরোপা। পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা আটালান্টা রোববার সাসুলোলোর মাঠে পয়েন্ট হারালেই লিগ শিরোপা জিতবে ইন্টার। তাদের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে আছে আটালান্টা।

বিজ্ঞাপন

ক্রোতোনোর মাঠে ম্যাচের ৬৫তম মিনিটে বদলি হিসেবে নামার চার মিনিট পরই দলকে এগিয়ে নেন ক্রিস্তিয়ান এরিকসেন। ডেনমার্কের এই মিডফিল্ডারের শট প্রতিপক্ষের গায়ে লেগে জালে জড়ায়। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে প্রতি আক্রমণে জয় নিশ্চিত করেন মরক্কোর ডিফেন্ডার আশরাফ হাকিমি।

এই জয়ে ৩৪ ম্যাচে ২৫ জয় ও সাত ড্র এবং দুই হারে ৮২ পয়েন্ট নিয়ে সিরি আ'র পয়েন্ট টেবিলের শীর্ষে ১৮ বারের চ্যাম্পিয়ন ইন্টার মিলান। এক ম্যাচ কম খেলা আটালান্টার পয়েন্ট ৬৮। ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে নাপোলি। আর টানা ৯ আসরের চ্যাম্পিয়ন জুভেন্টাস আছে ৬৬ পয়েন্ট নিয়ে চারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন