বিজ্ঞাপন

১১ বছর পর সিরি আ’র শিরোপা পুনরুদ্ধার করল ইন্টার

May 2, 2021 | 9:28 pm

স্পোর্টস ডেস্ক

শেষবার জোসে মোরিনহোর হাত ধরে ২০০৯/১০ মৌসুমে ইতালিয়ান সিরি আ'র শিরোপা ঘরে তুলেছিল ইন্টার মিলান। এরপর এক দশকেরও বেশি সময় কেটে গেছে তবে লিগ চ্যাম্পিয়ন আর হয়ে ওঠা হয়নি ইন্টারের। এবারে অপেক্ষার অবসান ঘটল, অবসান ঘটল জুভেন্টাসের একনায়কন্ত্রেরও। টানা ৯ মৌসুম সিরি আ'র শিরোপা জয়ের পর ২০২০/২১ মৌসুমে এসে হাতছাড়া হলো শিরোপা। আর ১১তম বছরে এসে সিরি আ শিরোপা পুনরুদ্ধার করল ইন্টার।

বিজ্ঞাপন

শনিবার ক্রোতোনোকে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও মজবুত করে ইন্টার। লিগের বাকি চার ম্যাচ থেকে এক পয়েন্ট তুলতে পারলেই নিশ্চিত হত শিরোপা। খাতা কলমের হিসাব ছিল নিজেদের আগামি ম্যাচে সাম্পাদোরিয়ার বিপক্ষে ড্র করতে পারলেই ২০০৯/১০ মৌসুমের পর প্রথমবারের মতো সিরি আ'র শিরোপা নিশ্চিত হত ইন্টারের।

তবে এর আগেই নিশ্চিত হয়ে গেল তাদের শিরোপা। পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা আটালান্টা রোববার সাসুলোলোর বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারানোতেই সামনের ম্যাচে মাঠে নামার আগে লিগ শিরোপা নিশ্চিত হলো ইন্টারের। এই নিয়ে ১৯তম বারের মতো সিরি আ'র শিরোপা ঘরে তুলল ইন্টার।

বিজ্ঞাপন

৩৪ ম্যাচে ২৫ জয় ও সাত ড্র এবং দুই হারে ৮২ পয়েন্ট নিয়ে সিরি আ'র পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল ১৮ বারের চ্যাম্পিয়ন ইন্টার মিলান। আর সমান আটালান্টার পয়েন্ট ৬৯। ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে নাপোলি। আর টানা ৯ আসরের চ্যাম্পিয়ন জুভেন্টাস আছে ৬৬ পয়েন্ট নিয়ে চারে।

তবে, এখনই শিরোপা উৎসব করতে পারছে না তারা। সেজন্য সামনের শনিবার পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে তাদের। নিজ মাঠে সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচ শেষে তাদের হাতে তুলে দেয়া হবে ট্রফি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন