বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুকে হত্যার পর সমাজতন্ত্র ছিনতাই হয়ে যায়’

May 2, 2021 | 9:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সকল মানুষের সমান অধিকার, সাম্য ও মুক্তির জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে রাষ্ট্রীয় চার মূল নীতিতে সমাজতন্ত্রকে অর্ন্তভুক্ত করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর রাষ্ট্রীয় চার মূলনীতি ও সমাজতন্ত্র ছিনতাই হয়ে যায়। রাজনৈতিক ও অর্থনৈতিক দুর্বৃত্তায়নের আবর্তে পড়ে এদেশের শ্রমিক শ্রেণি শোষণের শৃঙ্খলে আবদ্ধ হয়ে যায়। শত শত কলকারখানা বন্ধ হয়ে যায় এবং রাষ্ট্রায়ত্ব শিল্প-কারখানা পানির দামে বেসরকারি খাতে হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

মে দিবস উপলক্ষে রোববার (২ মে) চট্টগ্রামে জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় উপমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নওফেল আরও বলেন, ‘শ্রমিক শ্রেণির নেতৃত্ব আজ অনেক ক্ষেত্রেই প্রকৃত শ্রমিক ও কর্মজীবীদের হাতে নেই। বহিরাগত নেতৃত্ব মালিকপক্ষের স্বার্থকে পাহারা দিচ্ছে এবং শ্রমিক ও কর্মজীবী মানুষকে তারা জিম্মি করে ফেলেছে।’

বিজ্ঞাপন

শ্রমিক লীগ নেতা গাজী জসিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, নগর মহিলা লীগ নেত্রী লায়লা আক্তার এটলি, শ্রমিক লীগ নেতা আকবর হোসেন, সাইফুল ইসলাম, আশরাফুল ইসলাম, রাশেদ মকবুল, তফাজ্জল হোসেন জিকু, কামাল উদ্দীন ভুঁইয়া, নায়েবুল ইসলাম, হাজী হাসান মুরাদ প্রমুখ।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন