বিজ্ঞাপন

জাতীয় দলকে দেশে ফেরাতে স্বাস্থ্য অধিদফতরের শরণাপন্ন বিসিবি

May 3, 2021 | 4:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টে এক ড্র ও এক হারে শ্রীলংকা সফর শেষ হলো বাংলাদেশের। এবার দেশে ফেরার পালা মুমিনুল হকদের। কিন্তু করোনার এমন উদ্বেগজনক পরিস্থিতিতে দেশে ফিরে তাদের কত দিনের কোয়ারেনটাইন করতে হবে বা স্বাস্থ্য বিষয়ক অন্যান্য নির্দেশনাই বা কি তা জানতে স্বাস্থ্য অধিদপ্তরের স্মরণাপন্ন হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞাপন

শুধু বাংলাদেশ জাতীয় দলই নয়, আইপিএল খেলতে এই মুহূর্তে ভারতে অবস্থান করা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের জন্যও একই পদক্ষেপ নিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায় আইপিএল থেকে দেশে ফিরছেন সাকিব ও মোস্তাফিজ। কিন্তু তারা দেশে ফেরার পর কতদিনের কোয়ারেনটাইনে থাকতে হবে বা দেশে ফেরার পর তাদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনাই বা কি তা জানতে স্বাস্থ্য অধিদপ্তরের স্মরণাপন্ন হয়েছে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

সোমবার (৩ মে) সারাবাংলাকে এ তথ্য দিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘আপনারা জানেন যে এই মুহূর্তে বাংলাদেশ দল শ্রীলংকা অবস্থান করছে। দেশের করোনা পরিস্থিতিতে ১ তারিখ থেকে সরকার নতুন কিছুু নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের মুখাপেক্ষী হয়েছি যে দেশে ফেরার পর ক্রিকেটারদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা কি থাকবে বা কতদিনের কোয়ারেনটাইন করতে হবে। যেহেতু সামনে শ্রীলংকা সিরিজ আছে তাই সে বিষয়টি বিবেচনায় রেখেই আমরা স্বাস্থ্য দপ্তরের কাছে এসব বিষয় জানতে চেয়েছি। সাকিব আর মোস্তাফিজের বিষয়টিও এখানে আছে।’

আইপিএল’র চলতি আসরে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে খেলছেন সাকিব আল হাসান। আর মোস্তাফিজুর রহমান খেলছেন রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে। এদিকে দরজায় কড়া নাড়তে শুরু করেছে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। যার শুরুটা হবে চলতি মাসের তৃতীয় সপ্তাহে।

সে লক্ষ্যেই তাদের দেশে ফিরিয়ে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে যেহেতু ভারতের করোনা পরিস্থিতি রুদ্র রূপ ধারণ করেছে আবার সিরিজ শুরু হতেও খুব বেশি দিন বাকিও নেই, সেহেতু করণীয় জানতে স্বাস্থ্য অধিদপ্তরের মুখাপেক্ষী হয়েছে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন