বিজ্ঞাপন

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে উইন্ডিজের উপরে বাংলাদেশ

May 3, 2021 | 6:34 pm

গেল নিউজিল্যান্ডে সিরিজে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে ধবলধোলাই হয়ে বাংলাদেশ দল। আর সিরিজ হেরে খোয়া গেছে একটি পয়েন্ট। তবে এরপরেও আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশ দলের। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের কারণেই এক ধাপ এগিয়ে ৯ নম্বরে ওঠে এসেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সোমবার (৩ মে) বার্ষিক হালনাগাদ করে র‍্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা-আইসিসি। যেখানে গত বছরের মে থেকে দলগুলোর পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হয়েছে শতভাগ আর আগের দুই বছরের পারফরম্যান্স বিবেচনায় এসেছে শতকরা ৫০ ভাগ করে।

তাতেই মাহমুদউল্লাহ রিয়াদের দলের র‍্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে। টি-টোয়েন্টিতে এখন বাংলাদেশের রেটিং পয়েন্ট ২২৫। ২৭৭ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। ২৭২ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে ভারত।

বিজ্ঞাপন

এদিকে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জিতে র‍্যাংকিংয়ে এগিয়েছে নিউজিল্যান্ড। এর আগেও অবশ্য ঘরের মাঠেই পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে কেন উইলিয়ামসনের দল। রেটিং পয়েন্ট ৮ বেড়ে ২৬৩ পয়েন্ট দুই ধাপ এগিয়েছে তিনে অবস্থান কিউইদের।  এরপর ২৬১ পয়েন্ট নিয়ে চারে পাকিস্তান, দুই ধাপ পিছিয়ে পাঁচে অস্ট্রেলিয়া। এরপর যথাক্রমে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। এক ধাপ এগিয়ে আটে শ্রীলংকা আর দুই ধাপ পিছিয়ে দশে নেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন