বিজ্ঞাপন

না ফেরার দেশে কে জেড ইসলাম, বিসিবি’র গভীর শোক

May 3, 2021 | 10:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি কামাল জিয়াউল (কে জেড) ইসলাম মারা গেছেন। মৃত্যুকালে টাইগার ক্রিকেট প্রশাসনের সাবেক এই সভাপতির বয়স হয়েছিল ৮৬ বছর। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিসিবি।

বিজ্ঞাপন

সোমবার (৩ মে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কে জেড ইসলাম। এদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে শোক জানিয়েছে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

শোক বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, তিনি ছিলেন বাংলাদেশ ক্রিকেটের অগ্রপথিক। সঙ্গত কারণেই এ দেশের ক্রিকেট তার প্রতি চিরকৃতজ্ঞ থাকবে। যখন এ দেশের ক্রিকেটে পেশাদারিত্বের ছাপ পড়েনি, ঠিক তখন তিনি নির্মাণ ক্রিকেটের মাধ্যমে বয়সভিত্তিক ক্রিকেটকে উৎসাহিত করেছেন।

বিজ্ঞাপন

বিসিবি সভাপতি বলেন, কে জেড ইসলামের অনন্য ব্যক্তিত্বের কারণেই এ দেশের অনেক ক্রিকেটার পেশাদার ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখতে পেরেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে আমি তার প্রতি গভীর শোক জানাচ্ছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

১৯৮৩ সালের ৩০ জানুয়ারি থেকে ১৯৮৭ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত কামাল জিয়াউল ইসলাম তৎকালীন দেশের ক্রিকেট খেলার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড, বিসিসিবি (বর্তমানে বিসিবি) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ওই সময় নির্মাণ স্কুল ক্রিকেট টুর্নামেন্টের মধ্য দিয়ে এ দেশের বয়সভিত্তিক ক্রিকেটের ভিত্তি স্থাপন করেন খ্যাতিমান এই ক্রিকেট সংগঠক।

বিজ্ঞাপন

কে জেড ইসলামের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মঙ্গলবার (৪ মে) ক্রিকেট বোর্ডের পতাকা অর্ধনমিত রাখবে বিসিবি।

সারাবাংলা/এমআরএফ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন