বিজ্ঞাপন

বিশেষ ব্যবস্থায় দেশে ফিরবেন সাকিব-মুস্তাফিজ

May 4, 2021 | 5:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মঙ্গলবার দুপুরে ভারতীয় ক্রিকেট বোর্ড অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের ঘোষণা দেয়। এদিকে ভারতের সঙ্গে বাংলাদেশের সব ধরনের যোগাযোগ আপাতত বন্ধ। আবার শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজও ঘনিয়ে আসছে। তাহলে কি সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমানকে বাদ রেখেই লংকানদের বিপক্ষে সিরিজ খেলবে টাইগাররা? না, তা হচ্ছে না, বিশেষ ব্যবস্থায় আইপিএল থেকে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে দেশে ফেরানো হবে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি সুজন।

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে ঘরর মাঠে আগামি ২৩ মে থেকে শুরু হবে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। আর এই সিরিজে অংশগ্রহণ করতেই আইপিএল থেকে ১৯ মে দেশে ফেরার কথা ছিল সাকিব ও মুস্তাফিজের। তবে এর মধ্যেই বাংলাদেশ সরকার নির্দেশনা প্রদান করেছে ভারত থেকে দেশে ফিরলে দুই সপ্তাহের কোয়ারেনটাইনে থাকতে হবে সকলকে।

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

বিজ্ঞাপন

আর সাকিব-মুস্তাফিজদের দেশে ফেরানোর ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে জানান, 'ফ্লাইট চালু নেই, তাদের যদি আনতে হয়, স্পেশাল অ্যারেঞ্জমেন্টে আনতে হবে বা স্পেশাল অ্যারেঞ্জমেন্টে তাদের আসতে হবে। ভারতের সঙ্গে যেহেতু ফ্লাইট বন্ধ, স্পেশাল ব্যবস্থাই লাগবে।'

এর আগে ভারত থেকে সাকিব ও মুস্তাফিজুর আর শ্রীলংকা থেকে জাতীয় দলের দেশে ফেরার পর কতদিনের কোয়ারেনটাইনে থাকতে হবে বা দেশে ফেরার পর তাদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনাই বা কি তা জানতে স্বাস্থ্য অধিদপ্তরের স্মরণাপন্ন হয়েছে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিজ্ঞাপন

সোমবার (৩ মে) সারাবাংলাকে এ তথ্য দিয়েছিলেন বিসিবি'র সিইও।

তিনি বলেন, 'আপনারা জানেন যে এই মুহূর্তে বাংলাদেশ দল শ্রীলংকা অবস্থান করছে। দেশের করোনা পরিস্থিতিতে ১ তারিখ থেকে সরকার নতুন কিছুু নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের মুখাপেক্ষী হয়েছি যে দেশে ফেরার পর ক্রিকেটারদের স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা কি থাকবে বা কতদিনের কোয়ারেনটাইন করতে হবে। যেহেতু সামনে শ্রীলংকা সিরিজ আছে তাই সে বিষয়টি বিবেচনায় রেখেই আমরা স্বাস্থ্য দপ্তরের কাছে এসব বিষয় জানতে চেয়েছি। সাকিব আর মোস্তাফিজের বিষয়টিও এখানে আছে।'

বিজ্ঞাপন

আইপিএলের চলতি মৌসুমে সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিন ম্যাচ খেলেছেন সাকিব। আর রাজস্থান রয়্যালসের হয়ে সাতটি ম্যাচ খেলেছেন মুস্তাফিজুর রহমান।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন