বিজ্ঞাপন

১৫ বছরেও কেউ ঘুম কাড়তে পারেনি: ক্রুস

May 5, 2021 | 12:15 pm

স্পোর্টস ডেস্ক

বুধবার (৫ মে) রাত একটায় উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির আতিথ্য নেবে রিয়াল মাদ্রিদ। একটু এদিক সেদিক হলেই ফাইনালের টিকিট হাতছাড়া রিয়ালের। তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও বরফের মতো শীতল টনি ক্রুস। নেই কোনো দুর্ভাবনা, আর ভয়ও পাচ্ছেন না কাউকেই। ম্যাচ পূর্ববর্তী সংবাদসম্মেলনে ক্রুস জানালেন, গেল ১৫ বছরে কোনো খেলোয়াড়ই তার ঘুম কাড়তে পারেনি। তাই তো চেলসির কোনো খেলোয়াড় নিয়েও দুর্ভাবনায় নেই তিনি।

বিজ্ঞাপন

মাঠের খেলায় বল পায়ে বরফ শীতল হয়ে যান টনি ক্রুস। ঠান্ডা মাথায় সতীর্থদের ঠিকই খুঁজে নিয়ে বল পাঠিয়ে দেন। লুকা মদ্রিচকে নিয়ন্ত্রণে রাখেন গোটা মধ্যমাঠ। আর পাসিং অ্যাকুরেসির জন্যই তার ডাক নাম দেওয়া হয়েছে ‘জার্মান স্নাইপার’।

স্ট্যামফোর্ডে ব্রিজে ফাইনালের টিকিটের লড়াই চেলসি-রিয়ালের

ঘরের মাঠে চেলসির বিপক্ষে ম্যাচে বেশ কোণঠাসা হয়ে পড়েছিল রিয়াল। অন্ততপক্ষে ম্যাচের প্রথম ২৫-৩০ মিনিট তো সেটাই বলে। এ ব্যাপারে ক্রুস বলেন, ‘প্রথম লেগের ২৫-৩০ মিনিট আমাদের জন্য সহজ ছিল না। তবে ৩০ মিনিটের পর আমরা ম্যাচ নিয়ন্ত্রণে আনতে পেরেছিলাম। ম্যাচের দ্বিতীয়ার্ধ আমরা বল দখলে রেখে স্বাচ্ছন্দ্যে খেলেছি।

বিজ্ঞাপন

রিয়ালের মাঠে তাদের বেশ ভুগিয়েছেন এনগোলো কান্তে। রক্ষণ থেকে, মধ্যমাঠ সেখান থেকে থেকে আক্রমণে সব জায়গাতেই দেখা মিলেছে এই ফ্রেঞ্চ মিডফিল্ডারের। তাই তো দ্বিতীয় লেগেও চেলসির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় তিনি। তাই তো স্বাভাবিকভাবেই ক্রুসের কাছে প্রশ্ন। চেলসির কোনো খেলোয়াড়কে ভয় পাচ্ছেন কিনা? তবে ক্রুসের সোজাসাপ্টা উত্তর, ‘চেলসির সবচেয়ে কঠিন খেলোয়াড়? কোনো খেলোয়াড়ই শেষ ১৫ বছর আমার রাতের ঘুম কেড়ে নিতে পারেনি। জার্মানিতে আমাদের দারুণ একটা দল আছে, আমাদের দারুণ একটা কোচ আছে আর সেখানে আমরা দল হিসেবেই খেলি।’

এদিকে খাতা কলমে চেলসির চেয়ে মধ্যমাঠে এগিয়ে রিয়াল। আলোচনায় রিয়ালের বিশ্বসেরা মধ্যমাঠের। তবে টনি ক্রুস নিজেদের সেরা বলছেন না সরাসরি কিন্তু ইঙ্গিত দিলেন সেদিকেই। তিনি বলেন, ‘আমি জানি না, আমি খুব বেশি ফুটবল দেখি না। কিন্তু আমরা দারুণ মৌসুম পার করছি। আমরা বিশ্বের সেরা মিডফিল্ডার এটা শুনতে খুব ভালো লাগে। কিন্তু আমরা যদি কোনো শিরোপা না জিততে পারে তবে এসবই অর্থহীন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন