বিজ্ঞাপন

একসঙ্গে ৯ শিশুর জন্ম দিলেন মা

May 5, 2021 | 2:02 pm

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিম আফ্রিকার দেশ মালির এক নারী ৯টি সন্তানের জন্ম দিয়েছেন। প্রথমে সাতটি হলে পরে চিকিৎসকরা তার গর্ভে আরও দুটি শিশুর অবস্থান শনাক্ত করেন। মঙ্গলবার (৪ মে) মরোক্কোর একটি হাসপাতালে ৯টি সন্তানের জন্ম দেন তিনি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। খবর দ্য গার্ডিয়ান।

বিজ্ঞাপন

ওই নারীর নাম হালিমা চিসে (২৫)। মালি ও মরোক্কোতে করা আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে সাতটি সন্তানের অবস্থান শনাক্ত হয়। সেই পরীক্ষায় দুটি সন্তান ধরা পড়েনি। কিন্তু অস্ত্রোপচারের সময় ৯টি শিশুকে বের করা হয়।

মালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হালিমা চিসের একাধিক শিশু গর্ভে ধারণ করার বিষয়টি জানাজানি হলে দেশটির জনগণ ও নেতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। তারা অত্যন্ত খুশি হন। গত মার্চে চিকিৎসকরা বিষয়টি জানিয়ে বলেছিলেন, হালিমার আরও ভালো পরিচর্যা ও যত্নের দরকার। এরপর দেশটির অন্তর্বর্তীকালীন নেতা বাহ এনডাও উন্নত চিকিৎসার জন্য হালিমাকে মরোক্কোয় পাঠানোর আদেশ দিয়েছিলেন। সেখানেই তিনি পাঁচটি কন্যা ও চারটি ছেলে সন্তানের জন্ম দেন।

মালির স্বাস্থ্যমন্ত্রী ফ্যান্টা সিবে সংবাদমাধ্যম এফপি’কে জানান, মা এবং শিশুরা এখন পর্যন্ত সুস্থ আছেন। তারা কয়েক সপ্তাহের মধ্যেই দেশে ফিরে আসবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন