বিজ্ঞাপন

পুঁজিবাজারে বড় উত্থানে বেড়েছে সূচক-লেনদেন

May 5, 2021 | 3:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারের বড় উত্থানে বেড়েছে সূচক ও লেনদেন। বুধবার (৫ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। একইসঙ্গে আর্থিক ও শেয়ার লেনদেন বেড়েছে।

বিজ্ঞাপন

এদিকে বুধবার দিনশেষে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৫৭টি কোম্পানির ৪৫ কোটি ৩৩ লাখ ১৬ হাজার ৪১৭টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ২০৩টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে ডিএসই’তে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় এক হাজার ৩৯৮ কোটি ৫১ লাখ টাকা। আগের দিন মঙ্গলবার (৪ মে) ডিএসই’তে লেনদেন হয়েছিল এক হাজার ৩৫৬ কোটি ১০ লাখ টাকা। এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৮৮ পয়েন্টে উঠেছে। এছাড়াও এদিন ডিএসই-৩০ মূল্যসূচক ১৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩২ পয়েন্ট এবং ডিএসই’র শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৪৯ পয়েন্টে উন্নীত হয়।

অন্যদিকে অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২৭১ কোম্পানির ১ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ১৩৬টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৫৯টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির কোম্পানির শেয়ারের দাম।

বিজ্ঞাপন

দিনশেষে সিএসই’র প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৪৪ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ১৪৫ পয়েন্টে উঠেছে। এদিন সিএসই’তে ৪৩ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসই’তে ৩৭ কোটি ১০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিল।

সারাবাংলা/জিএস/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন