বিজ্ঞাপন

সাকিব-মোস্তাফিজের জন্য বিশেষ বিমান

May 5, 2021 | 4:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আইপিএল খেলতে গিয়ে ভারতে আটকা পড়া দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজু রহমানকে দেশে পাঠাতে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে ভারত ক্রিকেট বোর্ড ও আইপিএল কর্তুপক্ষ। সার্বিক ব্যবস্থাপনা শেষে সময় সুযোগ বুঝে তাদের দেশে পাঠিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে যাবতীয় সহযোগিতার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআিই)। বিসিবিও তদানুযায়ী সাড়া দিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

করোনায় মৃত্যুর মিছিল দেখে গতকাল অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দিয়েছে ভারত ক্রিকেট বোর্ড। একই কারণে বিশ্বের অন্যান্য দেশও দেশটির সঙ্গে আকাশ, নৌ ও সড়কপথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। ফলে আইপিএলে খেলতে যাওয়া ক্রিকেটাররা সেখানে আটকে পড়েছেন। এমতাবস্থায় তাদের নিজ নিজ দেশে ফেরৎ পাঠাতে উদ্যোগ নিয়েছে ফ্র্যাঞ্চাইজি, আইপিএল ও ভারত ক্রিকেট বোর্ড। এরই ধারাবাহিকতায় তারা নিজেদের মধ্যে সমন্বয় করে চাটার্ড বিমানে স্ব স্ব দলের প্লেয়ারদের দেশে পাঠাানার ব্যবস্থা নিয়েছেন। কিন্তু সাকিব মোস্তাফিজ ঠিক কবে দেশে ফিরতে পারবেন তা নির্দিষ্ট নয়।

বুধবার (৫ মে) সারাবাংলাকে এতথ্য দিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

আরও পড়ুন- ১৪ দিনের কোয়ারেনটাইন করতেই হবে সাকিব-মুস্তাফিজকে

বিজ্ঞাপন

চৌধুরী জানালেন, ‘ফ্র্যাঞ্চাইজিগুলো, বিসিসিআই ও আইপিএল কর্তৃপক্ষ তাদের বিদেশি প্লেয়ারদের দেশে পাঠাতে যোগাযোগ করছে। আমাদের দিক থেকে কিছু দরকার হলে আমরা তাদের জানাব। এর বেশে কিছু কিন্ত না আমি যেটা জানি সাকিব-মোস্তাফিজদের জন্য ওখান থেকে চাটার্ড ফ্লাইটের ববস্থা করা হচ্ছে। এক্ষেত্রে যাবতীয় আনুষ্ঠানিকতার জন্য আমাদের সঙ্গে যোগাযোগ করছে, আমরাও সেটা দেখছি। ওরা কবে ফিরবে এমন কোন তারিখ আমরা এখনও জানতে পারিনি।’

তারা কবে ফিরবেন জানতে চাওয়ার কারণ একটিই, সেটা হল, চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে ঢাকায় শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার ওয়ান সিরিজ সেখানে তারা খেলতে পারবেন কি না। কেননা বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তর বলছে, দেশে ফিরলে দুজনকেই ১৪ দিনের কোয়ারেন্টাইন করতেই হবে। কাজেই যত তাড়াতাড়ি তারা ফিরতে পারবেন ততই দলের জন্য ভালো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন