বিজ্ঞাপন

পরিচয় জেনেও অপুর্ব কি পারবে মমকে ভালোবাসতে?

May 5, 2021 | 5:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষে নির্মিত হলো বিশেষ নাটক ‘শ্রাবণে বৃষ্টির ঘনঘটা’। সজল আহমেদের রচনায় এটি পরিচালনা করেছেন বি.ইউ. শুভ। আর এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অপূর্ব ও মম।

বিজ্ঞাপন

‘শ্রাবণে বৃষ্টির ঘনঘটা’ নাটকের গল্পে দেখা যাবে, শ্রাবনের মা মাইনর ব্রেনস্ট্রোক করে। ডাঃ নির্দেশ দেয়, তার মাকে বাড়িতে নিয়ে গিয়ে সেবা-যত্ন করলে ভালো হয়। কিন্তু শ্রাবন একটি মাল্টি কোম্পানিতে চাকরী করে। এখন তার মাকে দেখা-শুনা করার মতো কেউ নেই। তাই শ্রাবন একজন নার্স চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন দেয়। বিজ্ঞাপন দেখে বৃষ্টি নামের একটি মেয়ে আসে। বৃষ্টিকে শ্রাবন কতগুলি কন্ডিশান দেয়। কিন্তু বৃষ্টি তার সব কন্ডিশন মেনে নেয়।

বৃষ্টিকে শ্রাবনের খুব ভালো লাগে। শ্রাবনের মায়ের সাথে বৃষ্টির সম্পর্ক খুবই ঘনিষ্ঠ হয়ে উঠে। বলা যায়, ওয়ান সাইড অব লাভ। এদিকে বৃষ্টির কাছ থেকে প্রায় একটি ছেলে টাকা নিতে আসে। শ্রাবন ছেলেটির বিষয়ে জানতে চায়। কিন্তু বৃষ্টি ছেলেটি তার ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচয় দেয়। বন্ধুটিকে নিয়েও শ্রাবন ইর্ষা করতে থাকে। কিন্তু বৃষ্টিকে বুঝতে দেয় না। শ্রাবন যে বৃষ্টির প্রতি দুর্বল, সেটাও মন খুলে প্রকাশ করতে পারে না।

বিজ্ঞাপন

একদিন বৃষ্টি এক সপ্তাহ যাবৎ বাসায় আসে না। এ নিয়ে শ্রাবনের, বৃষ্টির প্রতি বিভিন্ন ভাবনার কারণ হয়ে দেখা দেয়। শ্রাবনের মা বার বার বৃষ্টির কথা বলতে থাকে। শ্রাবন নতুন কোন নার্স নিয়োগের বিষয়ে ডিসিশান নেয়। কিন্তু শ্রাবনের মা আরও কয়েকটি দিন দেখার জন্য বলে।

একদিন সকালে বৃষ্টি উপস্থিত। শ্রাবন তাকে নানান প্রশ্ন করতে থাকে। বৃষ্টি নিশ্চুপ থাকে। এ নিয়ে শ্রাবণের সাথে বৃষ্টির কথা কাটাকাটি হয়। বৃষ্টি আবেগপ্রবন হয়ে তার গল্পটি বলতে থাকে। যে ছেলেটি তার কাছ থেকে টাকা নিয়ে যেতো, সে তার বন্ধু না, তার হাজব্যান্ড। তারা গ্রামের বাড়ি থেকে পালিয়ে শহরে এসে বিয়ে করে। তার স্বামী অসৎ বন্ধুদের সাথে মিশে নেশাগ্রস্ত হয়ে পড়ে। চাকরীটি তার খুবই দরকার ছিলো, তাই সে মিথ্যে বলেছে। তার স্বামী গত সপ্তাহ মৃত্যুবরণ করে পথে পড়ে থাকে। কিভাবে তার স্বামী মারা যায়? জানে না। বৃষ্টি কান্নায় ভেঙ্গে পড়ে। শ্রাবনও বিষয়টি চিন্তা করে। সেও তো মনে মনে বৃষ্টিকে ভালোবেসে ছিলো। বৃষ্টির বর্তমান পরিচয় পেয়ে কি সে তার ভালোবাসাকে অস্বীকার করতে পারবে?

বিজ্ঞাপন

বিশেষ নাটক ‘শ্রাবণে বৃষ্টির ঘনঘটা’ প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন রাত ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন