বিজ্ঞাপন

র‌্যাংকিংয়ে তামিমের তিন ধাপ উন্নতি

May 5, 2021 | 8:45 pm

স্পোর্টস ডেস্ক

পাল্লেকেলেতে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে দুই সেঞ্চুরি মিস করা তামিম ইকবাল সেঞ্চুরি মিস করেছেন দ্বিতীয় টেস্টেও। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৯২ রানে আউট হয়েছেন বাংলাদেশি তারকা। দলও হেরেছে বড় ব্যবধানে। তবে এতো হতাশার মধ্যে হালকা স্বস্তি খুঁজতে পারেন তামিম। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে তিনধাপ উন্নতি হয়েছে তার।

বিজ্ঞাপন

শ্রীলংকা-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট ও পাকিস্তান-জিম্বাবুয়ে প্রথম টেস্টের পর সাপ্তাহিক র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। তাতে দেখা যাচ্ছে, তামিম এগিয়েছেন তিনধাপ। এগিয়েছেন মুশফিকুর রহম, মুমিনুল হক ও স্পিনার তাইজুল ইসলামও।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৯২ রান করা তামিম দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন ২৮ রানে। যাতে তিন ধাপ এগিয়ে টেস্ট ব্যাটারদের র‌্যাংকিংয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের মালিক।

মুমিনুল হক দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে করেন ৪৯ রান, দ্বিতীয় ইনিংসে ৩২। ফলে এক ধাপ এগিয়ে ৩০ নম্বরে উঠে এসেছেন টেস্ট অধিনায়ক। মুশফিকুর রহিমেরও উন্নতি হয়েছে এক ধাপ। দুই ইনিংসে ৪০ রান করা মুশফিক উঠে এসেছেন ২১তম স্থানে। দ্বিতীয় টেস্টে পাঁচ উইকেট নেওয়া স্পিনার তাইজুল ইসলাম ২৫ নম্বর থেকে উঠে এসেছেন ২৩ নম্বরে।

বিজ্ঞাপন

বড় উন্নতি হয়েছে শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারত্নের। দ্বিতীয় টেস্টের ১১৮ ও ৬৬ রানের ইনিংস খেলা করুনারত্নে চার ধাপ এগিয়ে উঠে এসেছেন ১১তম স্থানে।

অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে রেকর্ড ১১ উইকেট নেওয়া প্রভীন জয়াবিক্রমা র‌্যাংকিংয়ে ঢুকেছেন। ৪৮ নম্বরে জায়গা পেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন