বিজ্ঞাপন

লাইসেন্স পেল ‘এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স’

May 6, 2021 | 7:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: এবার এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নামে আরও একটি জীবন বিমা কোম্পানির লাইসেন্স দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এ নিয়ে দেশে জীবন বিমা কোম্পানির সংখ্যা দাঁড়ালো ৩৪টিতে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ মে) নতুন এই কোম্পানির চেয়ারম্যান ও পরিচালকদের হাতে আনুষ্ঠানিকভাবে লাইসেন্স তুলে দেন আইডিআরএ‘র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

এসময় এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদ, পরিচালক এম মাহফুজুর রহমান, মোহাম্মাদ মঈনউদ্দীন হাসান চৌধুরী এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. শাহ্ জামাল হাওলাদার উপস্থিত ছিলেন।

আইডিআরএ’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র শাকিল আখতার সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ৪ এপ্রিল রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস (আরজেএসসি)’তে লিমিটেড কোম্পানি হিসেবে ইনকরপোরেটেড হয় এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স।২০১৩ সালে কোম্পানিটি অনুমোদনের জন্য আইডিআরএ’তে আবেদন করা হয়েছিলো।

আইডিআরএ সূত্র জানায়, বিমা ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে নিবন্ধন সনদ পাওয়ার জন্য বিমা আইন, ২০১০ এর ৮ ধারা এবং বিমাকারীর নিবন্ধন প্রবিধানমালা, ২০১৩ মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিল করে এবং নির্ধারিত ফি, পরিশোধিত মূলধন এবং বিধিবন্ধ জামানতের টাকাও জমা করে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স। আইডিআরএ’র সভায় প্রস্তাবিত এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে লাইফ বিমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ অনুমোদন দেওয়া হয়।

নতুন এই বিমা কোম্পানির চেয়ারম্যান হিসেবে রয়েছেন কিবরিয়া গোলাম মোহাম্মদ, পরিচালক হিসেবে রয়েছেন এম মাহফুজুর রহমান, আফতাব আহমেদ, মোহাম্মাদ মঈনউদ্দীন হাসান চৌধুরী, উজিরপুর ফিস পার্ক (রিপ্রেজেন্টেটিভ- এ কে এম মোস্তাফিজুর রহমান), বি এম ইউসুফ আলী, আম্বালা আইটি (রিপ্রেজেন্টেটিভ- আরিফ শিকদার), শহীদ-ই-শিরীন শারমিন, মোস্তফা হেলাল কোবির, মো. নুরুল আজিম রিফাত, মো. জামাল উদ্দিন (রেপ্রেসেন্টিং লিবার্টি লিভিং লিমিটেড) এবং ফৌজিয়া ইয়াসমিন (রেপ্রেসেন্টিং পরিজাত ডেভলপারস লিমিটেড)।

বিজ্ঞাপন

উল্লেখ্য, নতুন বিমা কোম্পানি অনুমোদনের আগে বাংলাদেশে ৭৯টি বিমা কোম্পানি ছিল। নতুন আরেকটি কোম্পানি অনুমোদনের ফলে দেশে মোট বিমা কোম্পানির সংখ্যা হলো ৮০টি। এর মধ্যে ৩৪টি জীবন বিমা কোম্পানি এবং ৪৬টি সাধারণ বিমা কোম্পানি রয়েছে।

জীবন বিমা কোম্পানির মধ্যে ১টি সরকারি এবং ৩৩টি বেসরকারি এবং সাধারণ বিমা কোম্পানির মধ্যে ১টি সরকারি এবং ৪৫টি বেসরকারি বিমা কোম্পানি রয়েছে।

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন