বিজ্ঞাপন

‘কাবি ঈদ কাবি দিওয়ালি’র পরিবর্তিত নাম হচ্ছে ‘ভাইজান’

May 6, 2021 | 10:54 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

এমনিতেই বলিউডে সালমান খানকে ‘ভাইজান’ হিসেবে অভিহিত করা হয়। এবার তার এ নামটি সিনেমার নাম হিসেবে ব্যবহৃত হতে যাচ্ছে। তার ‘কাবি ঈদ কাবি দিওয়ালি’র নাম পরিবর্তন করে ‘ভাইজান’ রাখার চিন্তা করছেন প্রযোজক সাজিদ নাদিয়াওয়ালা।

বিজ্ঞাপন

অবশ্য ছবিটির নাম পরিবর্তন করার চিন্তা করা হচ্ছে বলে জানা গিয়েছিল কিছুদিন আগে। তখন পরিবর্তন করে কী রাখা হবে তা জানা যায়নি।

সাজিদ নাদিয়াওয়ালা মনে করেন একমাত্র সালমান খানই ‘ভাইজান’ নামটির ভার বহনের ক্ষমতা রাখে। নামটি অবশ্য ‘কাবি ঈদ কাবি দিওয়ালি’র নাম প্রথমে ‘ভাইজান’ হিসেবে রেজিস্ট্রেশন করা হয়েছিল। তিনি আরও মনে এ নামটি ছবির বিষয়বস্তুর সঙ্গে পুরোপুরি মিলে যায়। সাজিদ ইতোমধ্যে নামটি নিয়ে সালমানের সঙ্গে আলোচনা করেছেন। এমনটাই জানাচ্ছে বলিউড হাঙ্গামা।

বিজ্ঞাপন

নাম পরিবর্তনের মূল কারণ হিসেবে জানা গেছে, ছবিটির নামের কারণে এটি মুক্তির সময় বিতর্ক সৃষ্টি হতে পারে। কারণ ছবির বর্তমান নামে ঈদ ও দিওয়ালি দুটি আলাদা ধর্মের আলাদা উৎসবের নাম রয়েছে। এতে অনেকের কাছে ভুল বার্তা যেতে পারে। তাই সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে সালমান ও সাজিদ সুন্দর আরেকটি নাম খুঁজছেন।

‘কাবি ঈদ কাবি দিওয়ালি’ ছবির গল্প এমন একটি পরিবারের গল্প, যারা একেশ্বরবাদে বিশ্বাসী। “সালমানের বাবা একজন মুসলিম। মা হিন্দু। হেলেন আন্টি ক্যাথলিক। সালমানের পরিবার সাম্প্রদায়িক সম্প্রতির জীবন্ত উদাহরণ। ছবির মূল থিম সালমানের পরিবারের সঙ্গে মিলে যায়। ছবির গল্পের পরিবারে সমান গুরুত্ব দিয়ে ঈদ ও দিওয়ালি পালন করা হয়। ‘কাবি ঈদ কাবি দিওয়ালি’র গল্প আপনাকে ফিরিয়ে নিয়ে যাবে যশ চোপড়ার ‘ধর্মপুত্র’ এবং ‘ঢোল কা ফুল’-এর কাছে। যে ছবিগুলোতেও হিন্দু ও মুসলিম ভাতৃত্বের কথা বলা হয়েছিল”— একটি সূত্র বলছে।

বিজ্ঞাপন

বহুল প্রতীক্ষিত ছবিটি আগামী সেপ্টেম্বর মাসে শুটিং শুরু হবে। এর মধ্যে সালমান তার হাতে থাকা যশ রাজ ফিল্মসের মনেশ শর্মা পরিচালিত ‘টাইগার থ্রি’-এ অভিনয় করবেন। এছাড়া এ ঈদে তার অভিনীত ‘রাধে-ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’-এর মুক্তি উপলক্ষ্যে ব্যস্ত থাকবেন।

‘রাধে’ মুক্তির পর তিনি অভিনয় করবেন মহেশ মঞ্জরেকারের ছবি ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’-এ অভিনয় করবেন। ছবিটিতে তাকে শিখ পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। এছাড়া ছবিটিতে থাকছেন আয়ুশ, একজন গ্যাংস্টারের চরিত্রে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন