বিজ্ঞাপন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা অনুপ ভট্টাচার্য আর নেই

May 7, 2021 | 12:25 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা, প্রথিতযশা রবীন্দ্রসংগীত শিল্পী ও সুরকার অনুপ ভট্টাচার্য মারা গেছেন। হৃদরোগ ও ডায়াবেটিস রোগে দীর্ঘ দিন ধরে ভুগছিলেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় অসুস্থ বোধ করলে অনুপ ভট্টাচার্যকে রাজধানীর আজগর আলী হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই শিল্পী-সুরকারের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থাও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর জানিয়েছে।

বিজ্ঞাপন

অনুপ ভট্টাচার্যের পরিবার জানিয়েছে, তার মরদেহ রাতে বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে। শেষকৃত্যের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে শুক্রবার (৭ মে)।

ব্যক্তিজীবনে দুই কন্যা সন্তানের জনক ছিলেন ৭৬ বছর বয়সী অনুপ ভট্টাচার্য। তার জন্ম ১৯৪৫ সালে। ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘নোঙর তোলো তোলো’সহ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বেশ কয়েকটি গানে সমবেত কণ্ঠ দেন তিনি। বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন তিনি।

বিজ্ঞাপন

রবীন্দ্রসংগীত শিল্পী হিসেবেও দেশের সংগীতাঙ্গনে আদরণীয় ছিলেন অনুপ ভট্টাচার্য। সুরকার হিসেবেও জনপ্রিয় কিছু গান উপহার দিয়েছেন। রফিকুল আলমের কণ্ঠে ‘বৈশাখী মেঘের কাছে’ ও মিতালী মুখার্জির কণ্ঠে ‌‘সুখ পাখিরে’ তার শ্রোতাপ্রিয় গানগুলোর মধ্যে অন্যতম।

গীতিকবি সংঘ, বাংলাদেশ একাত্তরের এই কণ্ঠযোদ্ধার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে।  প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন