বিজ্ঞাপন

ওরা ‘১০ জন’, টার্গেট এটিএম বুথ থেকে টাকা উত্তলোনকারী

May 7, 2021 | 6:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ১০ সদস্যের একটি সংঘবদ্ধ ছিনতাইকারী দলকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদুল ফিতরকে সামনে রেখে নগরীতে সক্রিয় হয়ে ওঠা এই ছিনতাইকারী দলের সদস্যরা বিভিন্ন ব্যাংক ও এটিএম বুথের সামনে ওৎ পেতে থাকে। টাকা তুলে গ্রাহক বের হওয়ার পর তাকে অনুসরণ করে নির্জন স্থানে সুযোগ বুঝে টাকা ছিনিয়ে নেয় তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ মে) রাতভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেফতার ১০ জন হলেন- বেলাল হোসেন রুবেল (৩০), মেহরাজ হোসেন রাকিব (২৫), হাবিবুর রহমান কায়সার (২২), শরীফ হোসেন (২০), মো. জয় (২১), মো. রুবেল (২০), সাইফুল ইসলাম (২১), সাদ্দাম হোসেন (২৯), রাসেল প্রকাশ রাকিব (১৯), এবং মো. ইয়াকুব (১৯)।

তাদের কাছ থেকে একটি এলজি-ছোরাসহ ছিনতাই কাজে ব্যবহৃত বিভিন্ন অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার দুপুরে নগরীর ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় ছিনতাইয়ের শিকার রিদুয়ানুল আলমের অভিযোগের ভিত্তিতে অভিযানে সংঘবদ্ধ এই ছিনতাইকারী দলকে পাওয়া গেছে বলে জানিয়েছেন ওসি নেজাম উদ্দিন।

ওসি নেজাম সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতারের পর তাদের আমরা জিজ্ঞাসাবাদ করেছি। মূলত ঈদকে সামনে রেখে প্রতিবছরের মতো এবারও কয়েকটি ছিনতাইকারী গ্রুপ নগরীতে সক্রিয় হয়েছে। ঈদের আগের সপ্তাহে বেতন-বোনাস দেওয়া হয়, মার্কেটে লোকজনের ভিড় বাড়ে। ব্যাংক এবং এটিএম বুথ থেকে অন্যান্য সময়ের চেয়ে বেশি পরিমাণ টাকা তোলা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ব্যাংক এবং এটিএম বুথের সামনেই মূলত তারা ঘোরাফেরা করে। টাকা তুলে গ্রাহক বের হওয়ার পর তাকে টার্গেট করে। এছাড়া বিভিন্ন মার্কেট-শপিংমলের সামনে থাকে সন্ধ্যার পর। বাজার শেষে বেরিয়ে রিকশায় ওঠার পর নারীদের গলার চেইন, ভ্যানিটি ব্যাগ টান মেরে নিয়ে পালিয়ে যায়।’

গ্রেফতার প্রত্যেকের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় অন্তঃত পাঁচটি করে ছিনতাইয়ের মামলা আছে বলে ওসি নেজাম উদ্দিন জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন