বিজ্ঞাপন

‘যিনি হত্যা করতে চেয়েছিলেন, তার প্রতিও মানবিক শেখ হাসিনা’

May 7, 2021 | 11:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করছেন বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিজ্ঞাপন

শুক্রবার (০৭ মে) নগরীর বিভিন্ন এলাকায় গরীব-দুঃস্থদের মধ্যে পৃথকভাবে সহায়তা বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। করোনায় আক্রান্ত বেগম খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নানা আলোচনার মধ্যে উপমন্ত্রী নওফেল এ বিষয়ে কথা বলেছেন।

একুশে আগস্টের গ্রেনেড হামলার প্রসঙ্গ টেনে উপমন্ত্রী বলেন, ‘আমরা দেশের সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবতার রাজনীতি করেন। এই মহানুভবতার কারণেই একদিন যিনি তাকে হত্যার রাজনীতি করেছিলেন, তার প্রতিও মানবিক দৃষ্টিভঙ্গী পোষণ করেন শেখ হাসিনা। যাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা হয়েছিল, যার নির্দেশে এই হামলাকারীরা ভুয়া পাসপোর্ট নিয়ে বিদেশে পালিয়ে যেতে পেরেছিল, সেই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকেও আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দৃষ্টিকোণ থেকে দেখেন।’

বিজ্ঞাপন

‘এটা বাংলাদেশে কারও পক্ষে সম্ভব না। যিনি হত্যা করতে চেয়েছেন, তাকে মানবিকতা দেখানো, এটা শেখ হাসিনার পক্ষেই সম্ভব এবং তিনি সেটা পারেন কারণ তিনি বঙ্গবন্ধুর কন্যা, তার বিশাল হৃদয় আছে। বিএনপির অনেক নেতাকর্মীও আমাদের ব্যক্তিগতভাবে বলেন যে, শেখ হাসিনা আজ শুধু দলীয় গণ্ডিতে আবদ্ধ নেই, তিনি ১৭ কোটি মানুষের একমাত্র নেতাই পরিণত হয়েছেন’- বলেন মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উপমন্ত্রী সমবেতদের উদ্দেশে আরও বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরভাবে দ্বীনে ইসলামের চর্চা করে যাচ্ছেন। তিনি রাসূলের জীবনাদর্শ, রাসূল যে নির্দেশনা রেখে গেছেন, সেটা অনুসরণ করে নিজেকে পরিচালনা করেন। তাই তার পক্ষেই একমাত্র সম্ভব, যারা তাকে হত্যা করতে চেয়েছে, তাদেরকেও মানবিক দৃষ্টিতে তিনি দেখেন। দেশের প্রধানমন্ত্রী হলেও তিনি সাধারণ মানুষের মতোই জীবনযাপন করেন। সুতরাং সাধারণ মানুষের দুঃখকষ্ট তিনি অবশ্যই বোঝেন। আপনারা শুধু শেখ হাসিনার জন্য দোয়া করুন, বাংলাদেশ সরকার-আওয়ামী লীগ আপনাদের পাশে আছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পান। এরপর থেকে তিনি ঢাকার গুলশানে নিজের ভাড়া করা বাসা ‘ফিরোজায়’ থাকছেন। গত ১৪ এপ্রিল খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হন। এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত আবেদন করেছে তার পরিবার। এদিকে বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার আবেদন নিয়ে দিনভর আলোচনার মধ্যে খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করা হয়েছে, যার মেয়াদ শেষ হয়েছে ২০১৯ সালে।

চসিকের কাউন্সিলর নগর আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক জহরলাল হাজারী নগরীর আন্দরকিল্লায়, কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন নগরীর পাহাড়তলী কলেজ মাঠে এবং সাবেক ছাত্রলীগ নেতা কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ নগরীর আগ্রাবাদে একটি কমিউনিটি সেন্টারে ঈদ উপহার, খাদ্যসামগ্রী বিতরণের এই আয়োজন করেন।

বিজ্ঞাপন

আন্দরকিল্লার অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, কাউন্সিলর জহরলাল হাজারী ও রুমকি সেনগুপ্ত, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি রতন আচার্য, ইউনিট আওয়ামী লীগের স্বপন দে, ব্যবসায়ী শিবু প্রসাদ দাশ।

পাহাড়তলী কলেজ মাঠে আরও বক্তব্য রাখেন কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী, যুবলীগ নেতা সুরঞ্জিত বড়ুয়া লাভু, সংসদ সদস্য আফসারুল আমিনের ছেলে ফয়সাল আমীন, পাহাড়তলী কলেজের অধ্যক্ষ শ্যামল কান্তি।

বিজ্ঞাপন

আগ্রাবাদের অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ, সাবেক ছাত্রলীগ নেতা আজিজুর রহমান আজিজও বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন