বিজ্ঞাপন

ফিল্ডিং উন্নতিতে বাড়তি মনোযোগ বাংলাদেশের

May 8, 2021 | 8:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ দল ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলতে পারছে না অনেকদিন ধরেই। ব্যাটিং, বোলিং ইউনিটে ধারাবাহিকতা নেই। ফিল্ডিংয়ে হতশ্রী দশা। সম্প্রতি বাংলাদেশি ফিল্ডাররা ক্যাচ মিসের ঘটনাটা রীতিমতে নিয়মই বানিয়ে ফেলেছেন। শ্রীলংকার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ হাতছাড়া করায় চড়া মূল্য দিতে হয়েছে বাংলাদেশকে। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্যাচ পড়েছে টপাটপ।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডে গিয়ে ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে ছয় ম্যাচ খেলে প্রতিটাতেই হারা বাংলাদেশের ব্যাটিং-বোলিং না যতোটা তার চেয়েও বাজে লেগেছে ফিল্ডিংটা। ক্যাচ পড়েছে প্রায় প্রতিটি ম্যাচে। এক ম্যাচে চারটি ক্যাচ ফেলার ঘটনাও ঘটেছে নিউজিল্যান্ডে। আসন্ন শ্রীলংকা সিরিজে আগে এই জায়গাটিতে তাই বিশেষ নজর টাইগারদের।

সব কিছু ঠিক থাকলে চলতি মাসের ২৩ তারিখ থেকে শ্রীলংকা বিপক্ষে ঘরের মাঠে তিন ওয়ানডের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝড়িয়ে যাচ্ছেন প্রাথমিক দলে ডাক পাওয়া বেশ কয়েকজন ক্রিকেটার।

আজ শনিবার (৮ মে) অনুশীলনের ফাঁকে সাংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফিল্ডিংয়ে বেশি গুরুত্ব দেওয়ার কথা বলছিলেন স্পিনিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, ‘নিউজিল্যান্ডে আমাদের ফিল্ডিংটা তেমন একটা ভালো হয়নি। তবে আমরা আমাদের প্রিপারেশনটা খুব ভালোভাবে নিচ্ছি। প্রত্যেক প্র্যাকটিস শেষে আমাদের ফিল্ডিং সেশন থাকছে। তো ওখানে চেষ্টা করছি যাতে ভালো কিছু করতে পারি এবং ম্যাচে যাতে একই ভুল আর না হয়।’

বিজ্ঞাপন

সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান আইপিএল থেকে ফিরে আসায় বাংলাদেশের দলগত শক্তি নিশ্বন্দেহে বেড়েছে। তাছাড়া ঘরের মাঠে বাংলাদেশ বরাবরই ভালো ওয়ানডে দল। সব মিলিয়ে শ্রীলংকার বিপক্ষে দারুণ একটা সিরিজের অপেক্ষায় আফিফ, ‘আমাদের যেহেতু ফুল টিম আছে, সাকিব ভাই-মোস্তাফিজ ভাই থাকতেছে। এটা অবশ্যই আমাদের জন্য পজিটিভ সাইড যে পুরা টিমটা খেলতে পারছে। আশা করি আমরা এ সিরিজটা খুব ভালোভাবে শেষ করব ইনশাআল্লাহ্‌।’

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন