বিজ্ঞাপন

২০২৫ পর্যন্ত পিএসজিতে নেইমার

May 8, 2021 | 9:53 pm

স্পোর্টস ডেস্ক

নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে সেই ২০১৭ সাল থেকেই। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো দুদিন পরপরই ব্রাজিলিয়ান সুপারস্টারের গায়ে বার্সেলোনার জার্সি চড়িয়ে দিচ্ছিল! কিন্তু নেইমার বলছিলেন, ভবিষ্যতে কী করবেন সেই সিদ্ধান্ত তিনি নিয়েই রেখেছেন। সিদ্ধান্তটা জানা গেল আজ। পিএসজির সঙ্গে আরও তিন বছরের চুক্তি করেছেন নেইমার।

বিজ্ঞাপন

নতুন চুক্তিতে ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত ফরাসি ক্লাবটিতে থাকবেন ব্রাজিলিয়ান তারকা। ফরাসি সংবাদমাধ্যম লেকিপ একদিন আগেই জানিয়েছিল, নেইমারের সঙ্গে নতুন চুক্তি হয়েছে পিএসজির। পিএসজি ও নেইমারের আনুষ্ঠানিক বিবৃতিতে সেই কথাটার আজ সত্যতা নিশ্চিত হওয়া গেল। ফরাসি সংবাদমাধ্যমের খবর মতে, নতুন চুক্তিতে নেইমার পিএসজিতে বছরে তিন কোটি ইউরো বেতন পাবেন।

আনুষ্ঠানিক বিবৃতিতে পিএসজির পক্ষ থেকে বলা হয়েছে, ‘আরও তিন মৌসুমের জন্য নেইমারের চুক্তি নবায়নের সংবাদ আনন্দের সঙ্গে জানাচ্ছে পিএসজি। ২৯ বছর বয়সী তারকা ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ থাকবেন। ২০১৭ সালে যোগ দেওয়ার পর ব্রাজিলের জাতীয় দলের স্ট্রাইকার পিএসজির কিংবদন্তিদের তালিকায় নাম লিখিয়েছেন। ১১২ ম্যাচে ৮৫ গোল করেছেন, ৫১টি গোলে সহায়তা করেছেন। ক্লাবের ইতিহাসের সেরা ১০ গোলদাতার মধ্যে ঢুকে পড়েছেন। আচরণ ও অনুপ্রেরণা দিয়ে এ সময়টায় আলো ছড়িয়েছেন।’

নেইমার বলেছেন, ‘পিএসজির হয়ে এই যাত্রা আরও লম্বা করতে পেরে দারুণ আনন্দিত। আমি প্যারিসে ভালো আছি। এই দলের সদস্য হতে পেরে, এই খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পেরে, এত ভালো কোচ ও এই ক্লাবের ইতিহাসের অংশ হতে পেরে আমি সত্যি গর্বিত। এ সবকিছুই দারুণ এই প্রকল্পে বিশ্বাস রাখতে সাহায্য করছে। এখানে মানুষ, ব্যক্তি ও খেলোয়াড় হিসেবে আমি আরও পরিণত হয়েছি। তাই আমি চুক্তি নবায়ন করতে পেরে খুশি এবং আশা করি আরও অনেক শিরোপা জিতব এখানে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমার এখন পর্যন্ত ক্লাবটির হয়ে তিনটি লিগ আঁ, দুটি ফ্রেঞ্চ কাপ, দুটি লিগ কাপ ও দুটি ফ্রেঞ্চ ট্রফি চ্যাম্পিয়নস জিতেছেন। চ্যাম্পিয়ন্স লিগে গত দুই মৌসুম ধরে শিরোপার কাছাকাছি গিয়ে ব্যর্থ হয়েছে নেইমারের পিএসজি। আগেরবার বায়ার্ন মিউনিখের কাছে হারতে হয়েছে ফাইনালে গিয়ে। এবার সেমিফাইনালে বাদ পড়েছে ম্যানচেস্টার সিটির কাছে হেরে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন