বিজ্ঞাপন

বায়ার্ন মিউনিখের টানা নবম বুন্দেসলিগা জয়

May 8, 2021 | 11:20 pm

স্পোর্টস ডেস্ক

জার্মান বুন্দেসলিগার শিরোপা নিশ্চিতে আজ দুই সুযোগ ছিল বায়ার্ন মিউনিখের। সমীকরণ বলছিল, পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা লাইপজিগ বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে হেরে গেলে শিরোপা নিশ্চিত হবে বায়ার্নের। আবার বরুসিয়া মনশেনগ্লাডবাথকে নিজেদের মাঠে হারাতে পারলেও শিরোপা জিতবে জার্মানির শীর্ষ ক্লাবটি। ডর্টমুন্ড-লাইপজিগের খেলা ছিল কয়েক ঘণ্টা আগে। তাই নিজেদের ম্যাচ পর্যন্ত অপেক্ষাই করতে হলো না বায়ার্নকে। বরুসিয়ার মাঠে ৩-২ গোলে হেরে গেছে লাইপজিগ। ফলে জার্মান বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত হয়ে গেছে বায়ার্নের।

বিজ্ঞাপন

বায়ার্নের এটা টানা নবম জার্মান বুন্দেসলিগা শিরোপা জয়। সব মিলিয়ে প্রতিযোগিতার রেডর্ক ৩১তম শিরোপা ঘরে তুলল বায়ার্ন।

ঘরের মাঠে লাইপজিগের বিপক্ষে সপ্তম মিনিটেই এগিয়ে যায় ডর্টমুন্ড। দারুণ এক গোলে স্বাগতিকদের ১-০ তে এগিয়ে নেন মার্কো রয়েস। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ডর্টমুন্ডের ব্যবধান বাড়ান জেডন স্যানচো। তবে এরপর লাইপজিগ ঘুরে দাঁড়ায় দারুণভাবে।

৬৩ মিনিটে সফরকারী দলটির হয়ে গোল করেন লুকাস ক্লোস্টামান। ৭৭ মিনিটে দানি ওলমোর গোল করে ম্যাচে ২-২ সমতা নিয়ে আসেন। মনে হচ্ছিল ড্র’ই হতে যাচ্ছে ম্যাচটা। কিন্তু নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে ডর্টমুন্ড এবং বায়ার্ন সমর্থকদের উল্লাসে ভাসিয়েছেন স্যানচো। নিজের দ্বিতীয় গোল করে ডর্টমুন্ডের ৩-২ ব্যবধানরে জয় এবং বায়ার্নের শিরোপা নিশ্চিত করেছেন তিনি।

বিজ্ঞাপন

৩১ ম্যাচে বায়ার্নের পয়েন্ট এখন ৭১। এক ম্যাচ বেশি খেলে লাইপজিগের পয়েন্ট ৬৮।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন