বিজ্ঞাপন

রিয়ালকে শিরোপার দৌড়ে এগিয়ে দিল বার্সা-অ্যাটলেটিকো

May 8, 2021 | 11:54 pm

স্পোর্টস ডেস্ক

অ্যাটলেটিকো মাদ্রিদের সুযোগ ছিল শীর্ষস্থানটা মজবুদ করার। বার্সেলোনার সামনে সুযোগ ছিল শীর্ষে উঠে বসার। কিন্তু কোনটিই হলো না। ন্যু ক্যাম্পে স্প্যানিশ লা লিগার ম্যাচে বার্সেলোনা-অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যকার ম্যাচটা গোলশূণ্য ড্র হয়েছে। এতে বড় লাভ হলো রিয়াল মাদ্রিদের।

বিজ্ঞাপন

পয়েন্ট টেবিলে এখনও অ্যাটলেটিকো শীর্ষে, বার্সা দুই নম্বরে। কিন্তু এক ম্যাচ কম খেলা রিয়াল আগামীকাল যদি সেভিয়া হারিয়ে দেয় তাহলে শীর্ষে উঠে যাবে তারা। পয়েন্ট অ্যাটলেটিকো সমান হলেও মুখোমুখি লাড়াইয়ে এগিয়ে থাকাতে শীর্ষে উঠে যাবে মাদ্রিদের ক্লাবটি। সেক্ষেত্রে লা লিগা শিরোপার লাগাম থাকবে রিয়ালের হাতে। রিয়াল তাদের বাকি চার ম্যাচের সবকটিতে জিততে পারলে এবারের লা লিগা শিরোপা তাদের।

গুরুত্বপূর্ণ ম্যাচটাতে আজ আক্রমণ, প্রতি আক্রমণ, আক্রমণে চমক সবই ছিল। ছাড় দেয়নি কেউ কাউকে। ম্যাচে ফাউল হয়েছে মোট ৩৫ বার! অ্যাটলেটিকোর এক সময়কার সেরা খেলোয়াড় অ্যান্থনিও গ্রিজমান বার্সেলোনার হয়ে খেলতে নেমেছিলেন, অন্যদিকে লিওনেল মেসির দীর্ঘ দিনের সঙ্গী লুইস সুয়ারেজ মাঠে নেমেছিলেন অ্যাটলেটিকোর হয়ে। এসব নিয়েও বাড়তি আলোচনা ছিল। কিন্তু এতোকিছুর ম্যাচে গোলটাই হলো না।

প্রথম ২০ মিনিট বিবর্ণ হলেও সময়ের সাথে সাথে দারুণ ফুটবল খেলেছে দুই দলই। অ্যাটলেটিকো বিরতির পর ভয়ংকর হয়ে উঠেছিল। মেসিকে কেন্দ্র করে বার্সাও বারবার গোলমুখে গেছে। কিন্তু জালের ঠিকানা খুঁজে পায়নি কোনো দল।

বিজ্ঞাপন

৩৪ মিনিটে বার্সাকে দুবার রক্ষা করেন গোলরক্ষক টের স্টেগেন। ৩৭ মিনিটে কারাসকোর দারুণ এক শটও ঠেকিয়ে দেন জার্মান গোলরক্ষক। শুরু থেকে মেসিকে পাহাড়ায় রাখা অ্যাটলেটিকোর ডিফেন্ডারদের ৪১ মিনিটে ঘোল খাইয়েছেন বার্সেলোনা অধিনায়ক।

ডান দিক থেকে একজনকে কাটিয়ে একটু এগিয়ে চোখের পলকে আরও দুজনকে কাটিয়ে দারুণ এক ট্রেডমার্ক শট নিয়েছিলেন মেসি। কিন্তু অসাধারণ দক্ষতায় মেসিকে গোলবঞ্চিত করে অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সুয়ারেজকে সামলাতে ঘাম ছুড়ে গেছে বার্সেলোনার রক্ষণভাগের। তার দারুণ শট পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়। ৭১ মিনিটে পাল্টা আক্রমণে জর্ডি আলবার ছোট পাস থেকে হেডে বল জালে জড়িয়ে দেন বার্সেলোনার আরাহো। কিন্তু অফসাইডে গোল বাতিল হয়ে যায়।

৮৫ মিনিটে বদলি হিসেবে নামা উসমান দেম্বেলের হাত ধরে এগিয়ে যেতে পারত বার্সেলোনা। কিন্তু অরক্ষিত ডেম্বেলে দারুণ এক হেড করলেও সেটা লক্ষ্যে রাখতে পারেননি। শেষ সময়ে মেসির একক প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়। যাতে হতাশার ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বার্সেলোনাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন