বিজ্ঞাপন

৮শ টাকার ব্যাটারি চুরিতে বাধা দেওয়ায় গ্রাম পুলিশকে হত্যা: র‌্যাব

May 8, 2021 | 4:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুরে একটি সোলার প্যানেলের ব্যাটারি চুরিতে বাধা দেওয়ায় ছুরিকাঘাতে হত্যা করা হয় গ্রাম পুলিশ আব্দুর রউফকে। ওই ব্যাটারির দাম ছিল মাত্র সাত থেকে আটশ টাকা।

বিজ্ঞাপন

শনিবার (৮ মে) দুপুরে শহরের মল্লিকপুর এলাকায় র‌্যাব ক্যাম্পে র‌্যাব ক্যাম্প সিপিসি ৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার সিঞ্চন আহমেদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

সিঞ্চন আহমেদ বলেন, গত বৃহস্পতিবার (৬ মে) রাতে তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের বোরোখাড়া গ্রামে আব্দুর রউফ নামের এক গ্রাম পুলিশকে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পরপরই র‌্যাব অপরাধীদের ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে। র‌্যাবের গোয়েন্দা তৎপরতায় ক্লুলেস খুনের মোটিভ বের হয়ে আসে।

র‌্যাব সিপিসি অধিনায়ক বলেন, এ ঘটনায় শনিবার ভোরে হলহলিয়া গ্রামের আব্দুল হেকিম ও বোরোখাড়া গ্রামের এনামুল হককে আটক করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা তারা স্বীকার করেন। জিজ্ঞাসাবাদেই জানা গেছে, সাত-আটশ টাকা দামের একটি ব্যাটারি চুরিতে বাধা দেওয়ার কারণেই রউফকে খুন করা হয়েছে।

বিজ্ঞাপন

লেফটেন্যান্ট কমান্ডার সিঞ্চন জানান, জিজ্ঞাসাবাদের পর আব্দুল হেকিম ও এনামুল হককে তাহিরপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে, তাহিরপুরে গ্রাম পুলিশ সদস্যকে হত্যায় জড়িত ইয়াসিন মিয়া (২০) নামে আরও একজনকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। ইয়াসিন উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের মাটিকাটা গ্রামের সামছু মিয়ার ছেলে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ তরফদার বলেন, হত্যাকাণ্ড বিষয়ে ইয়াসিনকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা রিমান্ডের আবেদন করব। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এ ঘটনায় জড়িত অন্যদের তথ্যও পাওয়া যাবে বলে আশা করছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন