বিজ্ঞাপন

হেফাজতের হরতালে সহিংসতা: ৪ আসামির জামিন স্থগিত

May 9, 2021 | 2:48 pm

ঢাকা: হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সহিংসতার ঘটনায় গ্রেফতার চারজনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। আসামিরা হলেন- ইকবাল হোসেন, কাওসার আহমেদ, ফারুক হোসেন ও মোয়াজ্জেম হোসেন।

বিজ্ঞাপন

রোববার (৯ মে) রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচরপতি ওবায়দুল হাসান এ স্থগিতাদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

বিজ্ঞাপন

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ বলেন, `নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সহিংসতার ঘটনায় রাষ্ট্রপক্ষের তিনটি পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে চারজন আসামির জামিন আবেদন স্থগিত করেছেন চেম্বার আদালত।`

গত ২৮ মার্চ সারা দেশে হেফাজতে ইসলামের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড সানারপাড় ও চিটাগাং রোড সড়কে গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ১৩২ জনের নাম উল্লেখ করে আটটি মামলা করা হয়। এর মধ্যে গত ৫ মে সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া এলাকার আব্দুল খালেকের ছেলে ফারুক হোসেন (এক মামলায়), মিজমিজি পশ্চিমপাড়ার হাজী ইদ্রিস আলীর ছেলে ইকবাল হোসেন এবং নেত্রকোণার দুর্গাপুর থানার মাও গ্রামের মাইয়ুব আলীর ছেলে মোয়াজ্জেম হোসেন এবং আরেক আসামি কাওসার আহমেদকে জামিন দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

পরে এ জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে পৃথক তিনটি আবেদন করে রাষ্ট্রপক্ষ। ওই আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত হাইকোর্টের জামিনাদেশ স্থগিত করে আদেশ দেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন