বিজ্ঞাপন

পুঁজিবাজারে সূচক ঊর্ধ্বমুখী, বেড়েছে অধিকাংশ শেয়ারের দাম

May 9, 2021 | 3:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখিতায় বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। এদিন দেশের প্রধান পুঁজিবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বাড়লেও কমেছে আর্থিক লেনদেন। অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পাশাপাশি বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন।

বিজ্ঞাপন

রোববার (৯ মে) দিনশেষে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৬৫টি কোম্পানির ৪৫ কোটি ৯১ লাখ ৫৮ হাজার ৮৬০টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৭৬টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টি কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় এক হাজার ৩৫২ কোটি ৩ লাখ টাকা। আগের দিন বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিলো এক হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৪৫ পয়েন্টে উন্নীত হয়। এছাড়াও এদিন ডিএসই-৩০ মূল্যসূচক ২৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৬৫ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৬১ পয়েন্টে উঠে আসে।

বিজ্ঞাপন

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২৭৪ কোম্পানির ২ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ৩৭৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৪৩টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১১৭ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৩২৫ পয়েন্টে উন্নীত হয়।

এদিন সিএসইতে ৬৬ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ৫৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন